Home / রুপচর্চা / সিল্কি চুল পাওয়ার ৬ উপায়

সিল্কি চুল পাওয়ার ৬ উপায়

যমুনা নিউজ বিডি ডেস্ক : রোদের মাত্রা বাড়ছে , তার সাথে পাল্লা দিয়ে বাড়ছে চুলের রুক্ষতা। চুলের রুক্ষতা এড়ানোর জন্য শ্যাম্পু ব্যবহার করা যায় ঠিকই, কিন্তু বেশি শ্যাম্পু ব্যবহার করলে চুল আবার হয়ে যায় রুক্ষ ও প্রাণহীন। তাই রুক্ষ চুলকে সিল্কি করার জন্য জেনে নেই ঘরোয়া কয়েকটি পদ্ধতি।

অ্যালো ভেরা জেল:
অ্যালো ভেরা জেলে উপস্থিত একাধিক উপকারি এনজাইম, চুলের ভেতরে প্রবেশ করে হেয়ার গ্রোথকে ত্বরান্বিত করে। সেই সঙ্গে হেয়ার ড্যামেজের চিকিৎসাতেও বিশেষ ভূমিকা পালন করে থাকে।

২ চামচ অ্যালো ভেরা জেল নিয়ে তার সঙ্গে ২ চামচ পানি ভালো করে মিশিয়ে নিতে হবে। তারপর মিশ্রনটি একটা স্প্রে বটলে নিয়ে চুলে ভাল করে স্প্রে করতে হবে। এইভাবে লপ্তাহে ৩-৪ দিন চুলের পরিচর্যা করলে দেখবেন উপকার মিলতে শুরু করেছে।

অলিভ অয়েল অথবা নারকেল তেল:
অলিভ অয়েল এবং নারকেল তেলের ভেতরে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট, ফ্য়াটি অ্যাসিড এবং আরও সব উপকারি উপাদান চুলের ভেতরে পুষ্টির ঘাটতি দূর করে।

২-৩ চামচ নারকেল তেল বা অলিভ অয়েল নিয়ে তা গরম করে নিতে হবে। তারপর হলকা গরম করে নেওয়া তেলটি চুলে লাগিয়ে ১৫ মিনিট ভাল করে মাসাজ করতে হবে। এরপর ৩০ মিনিট অপেক্ষা করার পর ধুয়ে ফেলতে হবে।

পেঁয়াজের রস:
চুলকে সুন্দর এবং উজ্জ্বল করে তুলতে বাস্তবিকই পেঁয়াজের রসের কোনো বিকল্প হয় না বললেই চলে। তাই অল্প সময়ে চুলকে সুন্দর করে তুলতে চাইলে পেঁয়াজের রসকে কাজে লাগাতে পারেন।

পরিমাণ মতো পেঁয়াজের রসের সঙ্গে ৩-৪ ড্রপ ল্যাভেন্ডার তেল মিশিয়ে তা ভাল করে চুলে লাগাতে হবে। তারপর ১৫ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলতে হবে । সপ্তাহে ২ বার এই ঘরোয়া টোটকাটিকে কাজে লাগালে দেখবেন চুল সুন্দর হয়ে উঠতে শুরু করেছে।

Check Also

বর্ষায় চুল পড়া রোধের উপায়

যমুনা নিউজ বিডি ডেস্ক : ভ্যাপসা গরমের পর বর্ষায় হাফ ছেড়ে বাঁচে মানুষ৷ স্বস্তিদায়ক বর্ষা …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com