Home / সারাদেশ / রাজশাহী বিভাগ / সিরাজগঞ্জে শিক্ষা প্রতিষ্ঠাতার বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ

সিরাজগঞ্জে শিক্ষা প্রতিষ্ঠাতার বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ

যমুনা নিউজ বিডিঃ সিরাজগঞ্জের রায়গঞ্জে শহিদুল ইসলাম নামে এক শিক্ষা প্রতিষ্ঠাতার বিরুদ্ধে ব্যাপক নিয়োগ বানিজ্য ও জাল-জালিয়াতিসহ অনিয়ম-দুর্নীতির অভিযোগ উঠেছে।  অভিযোগে প্রকাশ, রায়গঞ্জ উপজেলার দৈবজ্ঞগাঁতী এস কে মডেল কারিগরি হাই স্কুল এন্ড বিএম কলেজ এমপিওভুক্তির আশায় ৭ শিক্ষক ও কয়েকজন কর্মচারী দীর্ঘসময় প্রতিষ্ঠানকে গড়ে তুললেও এমপিও হওয়ার পরই ওই প্রতিষ্ঠাতার কুচক্রে তাদের চাকুরিচু্্যত করা হয়। আর তাদের স্থানে ওই প্রতিষ্ঠাতার স্বজনদের চাকুরি দেয়া হচ্ছে। তারা প্রতিষ্ঠানে যোগদান করার সময় প্রত্যেকে ১০ থেকে ১৫ লাখ টাকা প্রধান করা হয়েছিল।

তাদের এখন আনন্দ করার কথা থাকলেও আরো অতিরিক্ত টাকা দিতে না পেরে চাকরি হারাচ্ছেন তারা। এ টাকা দিতে ব্যর্থ হওয়া পুরাতন শিক্ষক ও কর্মচারি সরিয়ে জাল-জালিয়াতির মাধ্যমে নতুনদের নিয়োগ দিয়েছেন ওই প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা। চাকরি চ্যুতরা তাদের দেয়া টাকা ফেরত চাইলে উল্টো ভয়ভীতি দেখানো হচ্ছে। এ বিষয়ে বৃহস্পতিবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করে জেলা প্রশাসক বরাবর এক ভুক্তভোগী লিখিত অভিযোগ করেছেন এবং তার অনুলিপি দুর্নীতি দমন কমিশন- দুদক, র‌্যাব সদর দফতর, কারিগরি শিক্ষাবোর্ড এবং জেলা শিক্ষা অফিসে প্রেরণ করা হয়েছে।

এদিকে, সংশ্লিষ্ট কর্মকর্তারা ওই শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শনে গেলে বাইরে থেকে ছাত্র-ছাত্রী এনে বিদ্যালয়ে উপস্থিতি দেখানো হয়। এয়াড়াও বিভিন্ন কেশল অবলম্বন করে ওই প্রতিষ্ঠানকে এমপিওভ’ক্ত করা হয়। এ বিষয়ে ওই শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা শহিদুল ইসলামকে একাধিকবার ফোন করেও তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়।

Check Also

দেশের ১৭ অঞ্চলে ঝড়বৃষ্টি হতে পারে আজ

 যমুনা নিউজ বিডিঃ দেশের ১৭টি অঞ্চলে আজ ঝড়বৃষ্টি হতে পারে। সেসব অঞ্চলের নদীবন্দরকে এক নম্বর …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com