Home / সারাদেশ / রাজশাহী বিভাগ / সিরাজগঞ্জে র‌্যাবের বৃক্ষরোপণ

সিরাজগঞ্জে র‌্যাবের বৃক্ষরোপণ

যমুনা নিউজ বিডিঃ সবুজ বৃক্ষ নির্মল পরিবেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই স্লোগানকে সামনে রেখে সিরাজগঞ্জ শহরে বৃক্ষরোপণ হয়েছে। রোববার (৯ আগস্ট) দুপুর ১২ টার দিকে শহরের মুজিব সড়ক ও নিউ ঢাকা সড়কে এই বৃক্ষরোপণ করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১২)।

কর্মসূচির উদ্বোধন করেন র‌্যাব-১২ অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মুহাম্মদ খায়রুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা সিরাজী, র‌্যাব-১২ এর যমুনা নিউজ, সিরাজগঞ্জের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার মুহাম্মদ মহিউদ্দিন মিরাজসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা।

রোববার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ঘটনা জানিয়েছেন র‌্যাব-১২ সিরাজগঞ্জ দপ্তরের কোম্পানি কমান্ডার এএসপি মুহাম্মদ মহিউদ্দিন মিরাজ।

র‌্যাব জানায়, মুজিব বর্ষে সারাদেশে সবুজায়ন কার্যক্রমকে এগিয়ে নিতে নিজেদের দায়িত্বপূর্ণ এলাকায় ফলদ, বনজ ও ভেষজ বৃক্ষের চারা রোপনের উদ্যোগ নেয় র‌্যাব-১২। প্রধানমন্ত্রীর নির্দেশে এবং র‌্যাব ফোর্সেসের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের পৃষ্ঠপোষকতায় এই উদ্যোগ নেয়া হয়।

এ উদ্যোগের অংশ হিসেবে সিরাজগঞ্জ শহরের মুজিব সড়ক ও নিউ ঢাকা সড়কের সবুজায়ন কার্যক্রম শুরু করা হয়। শহরের চান্দালি মোড় হয়ে এ দুটি সড়কে ফলদ, বনজ ও ভেষজ গাছের চারা রোপন করে র‌্যাব-১২।
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, পর্যায়ক্রমে র‌্যাব-১২ এর দায়িত্বপূর্ণ পাঁচটি জেলা তথা সিরাজগঞ্জ, পাবনা, বগুড়া, টাঙ্গাইল ও কুষ্টিয়ার গুরুত্বপূর্ণ সড়ক, মহাসড়ক, স্কুল, কলেজ, মাদ্রাসাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায় পাঁচ হাজার গাছের চারা রোপন করা হবে।

Check Also

সুদের টাকা দিতে না পারায় গৃহবধূকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ঋণের সুদ দিতে না পারায় সোমা রানী দাস নামের এক গৃহবধূকে …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com