Breaking News
Home / সারাদেশ / রাজশাহী বিভাগ / সিরাজগঞ্জে কাঁচা মরিচ সহ বেড়েছে নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের দাম

সিরাজগঞ্জে কাঁচা মরিচ সহ বেড়েছে নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের দাম

যমুনা নিউজ বিডিঃ সিরাজগঞ্জে বিভিন্ন হাট-বাজারে চালসহ অধিকাংশ নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্য বাড়ছে। এতে বিশেষ করে গরিব ও অসহায় পরিবারের কেনাকাটা এখন হ্রাস পেয়েছে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রায় দেড় সপ্তাহ ধরে জেলার বিভিন্ন হাট-বাজারে চাল মোটা ও চিকন গড়ে প্রতি মণে ৪০/৫০ টাকা, আটা ও ময়দা ২০/২৫ টাকা বাড়ছে। সেইসাথে প্রতিকেজি কাঁচামরিচ ২’শ টাকা থেকে ২২০ টাকা, পেয়াঁজ প্রতিকেজি ৬০/৭০ টাকা, পটোল প্রতিকেজি ৫০/৬০ টাকা, বেগুন প্রতিকেজি ৬০/৭০ টাকা বিক্রি হচ্ছে। ইলিশের দাম এখন কিছুটা কম থাকলেও রুই, কাতলা, বোয়ালসহ অনান্য মাছ কেজি প্রতি ৪/৫ টাকা বাড়ছে। গরুর মাংশ ৫’শ থেকে ৫২০ টাকা কেজি, খাসির মাংশ সাড়ে ৬’শ থেকে ৭’শ টাকা কেজি, সোনালি মুরগি ২২০ টাকা ও লেয়ার ২৩০/২৪০ টাকা কেজি বিক্রি হচ্ছে। এছাড়া বিভিন্ন রকমের শাক-সবজির দামও কিছুটা বাড়ছে।

এ সময় চাল দাম কিছুটা বৃদ্ধির বিষয়ে স্থানীয় ব্যবসায়ীরা বলছেন, এ সময় ধানের দাম বৃদ্ধি পাওয়ায় চালের দাম বাড়ছে। খুচরা কাঁচামাল ব্যবসায়ীরা বলছেন, আড়ৎদারদের কারসাজির কারণেই কাঁচামরিচ ও পেয়াঁজের দাম বাড়ছে এখন। আর আড়ৎদাররা বলছেন, কাঁচামরিচসহ পেয়াঁজের আমদানি এখন কম থাকায় মূল্য কিছুটা বাড়ছে। এ বিষয়ে জেলা খাদ্য নিয়ন্ত্রক মাহবুবুর রহমান খান বলেন, এসময় ধান চালের মৌসূম নয় এবং ধানের দাম এখন বেশি থাকায় চালের দাম কিছুটা বাড়ছে বলে তিনি স্বীকার করেন। এদিকে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এবিএম রওশন কবীর বলেন, বাজার নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম অব্যাহত রয়েছে এবং বানিজ্য মন্ত্রণালয়ের নির্দেশে পেয়াঁজ ও কাঁচামরিচসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির বিষয়ে স্থানীয় ব্যবসায়ীদের নিয়ে জরুরি মিটিং করা হবে বলে তিনি উল্লেখ করেন।

Check Also

সোনাতলা-সারিয়াকান্দি সড়ক যোগাযোগ বন্ধ, পথচারীদের দূর্ভোগ চরমে

যমুনা নিউজ বিডিঃ বগুড়ার সোনাতলা-সারিয়াকান্দি সড়কের বুড়ামেলা নামক স্থানে সুখনদীর অব্যাহত ভাঙনে ব্রীজের দক্ষিণ পার্শ্বের …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com