Home / জাতীয় / সিনহা হত্যা : তদন্ত কমিটির সুপারিশ বাস্তবায়ন করব : স্বরাষ্ট্রমন্ত্রী

সিনহা হত্যা : তদন্ত কমিটির সুপারিশ বাস্তবায়ন করব : স্বরাষ্ট্রমন্ত্রী

যমুনা নিউজ বিডিঃ কক্সবাজারে পুলিশের গুলিতে নিহত সাবেক সেনা কর্মকর্তা (অবসরপ্রাপ্ত) সিনহা নিহত হওয়ার ঘটনায় গঠিত তদন্ত কমিটি প্রতিবেদন স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে জমা দেয়া হয়েছে। এরপর স্বরাষ্ট্রমন্ত্রী আজ সোমবার দুপুরে সংবাদ সম্মেলন করে তদন্ত প্রতিবেদন সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ‘পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ নিহত হওয়ার ঘটনা তদন্তে যে কমিটি করা হয়েছে, সে কমিটি আমাদের কাছে রিপোর্ট জমা দিয়েছে। আমরা এটা খুলে দেখিনি। আমরা এ তদন্ত প্রতিবেদন আদালতে জমা দেব। আদালত এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।’ এর আগে কমিটির প্রধান মিজানুর রহমান প্রতিবেদনটি স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে তুলে দেন।

এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা কমিটিকে কিছু গাইডলাইন দিয়েছি। হত্যার কারণ উদঘাটন করে এ ধরনের ঘটনা যাতে আর না ঘটে, তার জন্য সুপারিশ দিতে বলা হয়েছে। কমিটির সুপারিশ আমরা বাস্তবায়ন করব।’

এর আগে আজ বেলা ১১টা ৪০ মিনিটে তদন্ত কমিটির সদস্যরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে যান। পরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল আসার পর তার কাছে তদন্ত প্রতিবেদন হস্তান্তর করেন কমিটির প্রধান।

চার সদস্যের এ কমিটির অন্যরা হলেন সশস্ত্র বাহিনী বিভাগের প্রতিনিধি লেফটেন্যান্ট কর্নেল এস এম সাজ্জাদ হোসেন, বাংলাদেশ পুলিশ বাহিনীর প্রতিনিধি অতিরিক্ত উপমহাপরিদর্শক জাকির হোসেন খান ও কক্সবাজার জেলা প্রশাসনের প্রতিনিধি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাজাহান আলী।

এ সময় ৮০ পৃষ্ঠার মূল প্রতিবেদনের সঙ্গে ৫৮৬ পৃষ্ঠার সংযুক্তিও জমা দেওয়া হয়। ভবিষ্যতে এ ধরনের ঘটনা এড়াতে প্রতিবেদনে ১৩টি সুপারিশ করেছে এ কমিটি।

Check Also

এমপি মাসুদ উদ্দিন সস্ত্রীক করোনায় আক্রান্ত

যমুনা নিউজ বিডিঃ ফেনী-৩ আসনের সংসদ সদস্য জাতীয় পার্টির নেতা মাসুদ উদ্দিন চৌধুরী এবং তার …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com