Home / সারাদেশ / সিদ্ধিরগঞ্জে ৪৯০০ লিটার চোরাই তেলসহ আটক ১

সিদ্ধিরগঞ্জে ৪৯০০ লিটার চোরাই তেলসহ আটক ১

যমুনা নিউজ বিডি: গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন ১১ এর একটি আভিযানিক দল নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন গোদনাইল পদ্মা ডিপো রোডে ৪টি চোরাই তেলের দোকানে অভিযান পরিচালনা করে ২৩টি তেলের ড্রামে রক্ষিত (ডিজেল ১৮৬০ লিটার, অকটেন ৬৬০ লিটার, এটিএফ ১৭২০ লিটার, পেট্রল ৪৪০ লিটার ও কেরোসিন ২২০ লিটার) মোট ৪ হাজার ৯০০ লিটার চোরাই তেল উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ৩,৪৮,৭৮০/- টাকা।

এ সময় চোরচক্রের সক্রিয় সদস্য মো. আকাশ (২০)-কে গ্রেপ্তার করা হয়।

অভিযান চলাকালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে চোরচক্রের সদস্য মো. আওয়াল (৪৫), বাচ্ছু মিয়া (৬০), নূর হোসেন (৪০) এবং কাসেম (৫৫) কৌশলে পালিয়ে যায়। তারা দীর্ঘদিন ধরে পদ্মা পেট্রোলিয়াম লি. এর সামনে ছোট ছোট দোকান বসিয়ে চোরাই তেলের ব্যবসা করে আসছে। তাদের এই চোরাই তেল ঢাকার বিভিন্ন তেল ব্যবসায়ীদের কাছে সরবরাহ করত।

গ্রেপ্তারকৃতকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায়, সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকায় অবস্থিত পদ্মা ও মেঘনা ডিপো। অত্র এলাকায় ডিপোকেন্দ্রিক বেশ কয়েকটি চোরাই তেলের সিন্ডিকেট গড়ে উঠেছে যা বিভিন্ন সময় পত্র-পত্রিকায় খবর ও অনুসন্ধান রিপোর্টে উঠে আসে। এই ডিপো হতে প্রতিদিন শত শত তেলের লরি তেলভর্তি করে দেশের বিভিন্ন অঞ্চলে যায়। এই সিন্ডিকেটের কাছে কিছু অসাধু লরির ড্রাইভার ও হেলপার নামমাত্রমূল্যে তেলভর্তি লরি থেকে চুরি করে তেল বিক্রি করে। চোরচক্র এই তেলের সাথে ভেজাল তেল মিশিয়ে বিভিন্ন ব্যবসায়ীর কাছে সরবরাহ করে। এই তেল ব্যবহার গাড়ির ইঞ্জিনের ব্যাপক ক্ষতি করে। এই চোর সিন্ডিকেটের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

গ্রেপ্তারকৃত ও পলাতক আসামিদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

Check Also

বগুড়ায় শিক্ষক কর্মচারী ঐক্যজোটের মানব বন্ধন

ষ্টাফ রিপোর্টারঃ শিক্ষক কর্মচারী ঐক্যজোট বগুড়া জেলা শাখার আয়োজনে মঙ্গলবার শহরের সাতমাথায় মানব বন্ধন কর্মসূচী …

Powered by themekiller.com