Breaking News
Home / খেলাধুলা / সালাহকে নাগরিকত্ব দিল চেচনিয়া

সালাহকে নাগরিকত্ব দিল চেচনিয়া

যমুনা নিউজ বিডি ঃ রাশিয়া বিশ্বকাপ থেকে ইতিমধ্যেই বিদায় নিশ্চিত হয়ে গেছে মিশরের। ক্লাব ফুটবলের মতো জাদু দেখাতে পারেননি তারকা মোহাম্মদ সালাহ। তার মানে এই নয় যে, সালাহ খারাপ ফুটবলার হয়ে গেছেন। বরং মুসলিম ক্রীড়াবিদ হিসেবে দৃষ্টান্ত স্থাপনের জন্য তাকে অনারারি নাগরিক্ত্ব দিল চেচনিয়া।

সোশ্যাল মিডিয়ায় চেচনিয়ের প্রেসিডেন্ট রমজান কাদিরভ এই খবর জানিয়ে লিখেছেন, ‘মোহাম্মদ সালাহ চেচনিয়ার সাম্মানিত নাগরিক। মিশর ও লিভারপুলের এই মহান ফুটবলারকে সর্বোচ্চ সম্মান দেওয়ার ঘোষণাপত্রে সাক্ষর করেছি আমি।’

এবারের বিশ্বকাপ খেলতে গিয়ে চেচনিয়ার রাজধানী গ্রজনিতে অনুশীলনের শিবির করে মিশর। তারা অবশ্য প্রথম দুই ম্যাচে হেরে ইতিমধ্যেই ছিটকে গেছে। সোমবার সৌদি আরবের বিপক্ষে সালাহদের শেষ ম্যাচ। তার আগে গতকাল রাতে মিশর দলকে নৈশভোজে আমন্ত্রণ জানান কাদিরভ। সেখানেই তিনি সালাহকে সম্মানিত করেন।

চেচনিয়ার সর্বোচ্চ নেতা ফুটবলপ্রেমী। তিনি প্রায়ই খেলা দেখতে যান। ২০১৩ সালে একটি ম্যাচে রেফারির সিদ্ধান্তে অসন্তুষ্ট হয়ে প্রকাশ্যেই তাকে অপমান করেন কাদিরভ। তিনি আশা প্রকাশ করেছেন, ভবিষ্যতে চেচনিয়ার ক্লাব আখমতের সঙ্গে একটি প্রীতি ম্যাচ খেলবে মিশরের জাতীয় দল।

Check Also

জিম্বাবুয়ের ইনিংসের অর্ধেক শেষ

যমুনা নিউজ বিডি: বাংলাদেশের প্রথম ইনিংসে করা রান পাহাড় তাড়া করতে নেমে অর্ধেক শেষ হয়ে …

Powered by themekiller.com