Home / সারাদেশ / বগুড়া / সাবেক প্রতিমন্ত্রী মোজাফফর হোসেনের ইন্তেকাল

সাবেক প্রতিমন্ত্রী মোজাফফর হোসেনের ইন্তেকাল

সাবেক প্রতিমন্ত্রী, প্রবীণ আওয়ামী লীগ নেতা বীরমুক্তিযোদ্ধা মোজাফফর হোসেন (৭৪) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বার্ধক্যজনিত নানা রোগে তিনি ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সেখানেই রবিবার ভোর ৪ টায় তার মৃত্যু হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে এবং দুই মেয়ে এবং নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
রোববার যোহর নামাজের পর বগুড়া শহরের করনেশন স্কুল মাঠে প্রথম জানাজা নামায শেষে জেলার শিবগঞ্জ উপজেলা সদরে তাঁর নামে প্রতিষ্ঠিত এমএইচ (মোজাফফর হোসেন) ডিগ্রী কলেজ মাঠে বাদ আসর দ্বিতীয় জানাজা এবং গ্রামের বাড়ি একই উপজেলার আলিয়ারহাটের সোনা দেউল গ্রামে তৃতীয় জানাজা শেষে পারিবারিক কবর স্থানে দাফন সম্পন্ন হয়েছে।
আওয়ামী লীগ নেতা মোজাফফর হোসেন ১৯৭০ সালে তাঁর নিজ এলাকা শিবগঞ্জ থেকে তৎকালীন প্রাদেশিক পরিষদের সদস্য পদে প্রথমবার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। এরপর ১৯৭৩ থেকে ১৯৯১ পর্যন্ত আরও পাঁচবার জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। ১৯৮৬ সালে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচনে বিজয়ী মোজাফফর হোসেন পরে হুসেইন মোহাম্মদ এরশাদের দল জাতীয় পার্টিতে যোগদান করেন এবং কৃষি ও বন প্রতিমন্ত্রী নিযুক্ত হন। চলতি বছরের শেষে অনুষ্ঠিতব্য নির্বাচনে তিনি আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন।

Check Also

নন্দীগ্রামে বিভিন্ন পুজা মন্ডপ পরির্দশন করেছেন পূজা উদযাপন কমিটির সভাপতি দুলাল চন্দ্র মহন্ত

যমুনা নিউজ বিডি:   বগুড়ার নন্দীগ্রামে শারদীয় দূর্গা পূজা মন্ডপ পরির্দশ করেছেন বাংলাদেশ পুজা উদযাপন …

Powered by themekiller.com