Home / সারাদেশ / সাতক্ষীরায় জমি নিয়ে বিরোধে আহত ৭

সাতক্ষীরায় জমি নিয়ে বিরোধে আহত ৭

যমুনা নিউজ বিডি:  সাতক্ষীরা সদর উপজেলার খানপুরে জমি-সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে ৭ জন গুরুতর আহত হয়েছে। শুক্রবার দুপুরে খানপুরের পশ্চিমবিলের বড়খালে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে মুজিবর মোড়ল (৬০) নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, খানপুর গ্রামের মৃত. আশরাফ আলী মোড়লের ছেলে সাইফুল ইসলাম বাবু ও তার ভাইবোন ওয়ারিশ সূত্রে খানপুর পশ্চিমবিলের বড়খালে ৭০ শতক জমি দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছিলেন। পরবর্তীতে একই গ্রামের মুজিবর মোড়লের ছেলে রফিকুল ইসলাম ও অন্যান্য শরিকরা ওই জমি নিজেদের বলে দাবি করতে থাকে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। সম্পত্তি রক্ষার্থে সাইফুল ইসলাম বাবু পক্ষ সাতক্ষীরা সিভিল কোর্টে মামলা দায়ের করে। মামলায় আদালত তাদের পক্ষে রায় দেয়। কোর্টের রায়সহ স্থানীয় সালিশির রায় নিজেদের পক্ষে পাওয়ায় সাইফুল ইসলাম বাবুরা ঐ জমিতে ইরি ধান রোপণ করে। শুক্রবার রফিকুল ইসলামসহ তার বাহিনী নিয়ে বাবুদের রোপণ করা ইরি ধান নষ্ট ও দখল করতে যায়। এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে বাকবিতণ্ডা সংঘর্ষে রূপ নেয়।

এ সময় আগে থেকে দেশীয় অস্ত্রে সজ্জিত থাকা খানপুুর গ্রামের মুজিবর মোড়ল, রফিকুল ইসলাম, শাহিনুর রহমান, আব্দুর রশিদ, বাবলু রহমান ও লাভলু রহমানসহ অজ্ঞাত ৩০/৩৫ জন সাইফুল ইসলাম বাবুদের উপর অতর্কিত হামলা করে। এতে খানপুর গ্রামের মৃত. আশরাফ আলী মোড়লের ছেলে মাসুম বিল্লাহ, নজরুল ইসলাম গাজীর ছেলে আব্দুল আলিম, মৃত. ছাত্তার সরদারের ছেলে মিজানুর রহমানসহ আরও ৪ জন গুরুতর আহত হন।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, সংঘর্ষের সময় ঘটনাস্থল থেকে একজনকে আটক করা হয়। পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে। আহতরা সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

Check Also

ঘটনাস্থলে গিয়ে নুসরাতকে হত্যার বিবরণ দিল মণি

যমুনা নিউজ বিডি: নুসরাতের গায়ে আগুন দেওয়ার ঘটনায় সরাসরি জড়িত তার সহপাঠী কামরুন নাহার মণিকে …

Powered by themekiller.com