Breaking News
Home / খেলাধুলা / সাইফউদ্দিনের বোলিং ঝলক

সাইফউদ্দিনের বোলিং ঝলক

যমুনা নিউজ বিডি:  মাশরাফি বিন মুর্তজার পর পেস বোলিং অল-রাউন্ডার হিসেবে বাংলাদেশের ক্রিকেটে সবচেয়ে সম্ভাবনাময় হিসেবে ধরা হয় মোহাম্মদ সাইফউদ্দিনকে। চলতি জিম্বাবুয়ে সিরিজে তিনি ঝলক দেখিয়েই যাচ্ছেন। এখন পর্যন্ত তুলে নিয়েছন ৩ উইকেট। পেসাররা সময়মতো জ্বলে ওঠায় বড় স্কোরের স্বপ্ন শেষ হয়ে গেছে জিম্বাবুয়ের।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপদে পড়ে জিম্বাবুয়ে। দলীয় ১৮ রানে তরুণ পেস বোলিং অল-রাউন্ডার সাইফউদ্দিনের স্লোয়ার অধিনায়ক মাসাকাদজার (১৪) ব্যাটের কানায় লেগে চলে যায় মুশফিকুর রহিমের গ্লাভসে।

অধিনায়ক মাসাকাদজার দ্রুত বিদায়ের পর প্রতিরোধ গড়ার চেষ্টা করেছিলেন অভিজ্ঞ ব্রেন্ডন টেইলর এবং সিফাস জুওয়াও। দুজনে মিলে গড়েন ৫২ রানের জুটি। ঘূর্ণিবলে জুওয়াওকে (২০) ফজলে মাহমুদের তালুবন্দি করে জুটি ভাঙেন মিরাজ। কিন্তু অভিজ্ঞ ব্রেন্ডন টেইলরকে থামানো যাচ্ছিল না। তৃতীয় উইকেটেও তিনি উইলিয়ামসকে সঙ্গে নিয়ে ৭৭ রানের জুটি গড়েন। অবশেষে মাহমুদ উল্লাহর বলে এলবিডাব্লিউয়ের ফাঁদে পড়ে থামে তার ৭৩ বলে ৯ চার ১ ছক্কায় ৭৫ রানের চমৎকার ইনিংস।

সাইফউদ্দিনের দ্বিতীয় শিকার হয়ে প্যাভিলিয়নে ফিরেন শন উইলিয়ামস (৪৭)। তবে হাত চালিয়ে খেলতে থাকেন সিকান্দার রাজা। তাকে ৪৯ রানে মুশফিকের গ্লাভসবন্দি করেন অধিনায়ক মাশরাফি। মুস্তাফিজ তার প্রথম শিকার ধরেন পিটার মুরকে (১৭) মেহেদি মিরাজের তালুবন্দি করে।

এরপর আবারও সাইফউদ্দিন ঝলক। তার একটি শর্ট বলে ৩ রান করা এলটন চিগাম্বুরা পয়েন্টে ধরা পড়েন নাজমুল ইসলামের হাতে। ২৩৪ রানে ৭ম উইকেট হারায় জিম্বাবুয়ে।

অভিষেকে ‘ডাক’ মারা ব্যাটসম্যান ফজলে মাহমুদ রাব্বি টিকে গেছেন টাইগার একাদশে। পুরো একাদশ অপরিবর্তিত রয়েছে। প্রতিপক্ষ জিম্বাবুয়ে দলে এসেছে একটি পরিবর্তন। বাঁহাতি ব্যাটসম্যান ক্রেইগ আরভিনের জায়গায় একাদশে ফিরেছেন এলটন চিগুম্বুরা।

জিম্বাবুয়ের বিপক্ষে টানা তৃতীয় সিরিজ জয়ের হাতছানি টাইগারদের সামনে। ২০১৪ সালে ৫ ম্যাচের সিরিজে অতিথিদের হোয়াইটওয়াশ করেছিল তারা। পরের বছর ৩ ম্যাচের সিরিজ জিতেছিল ৩-০ ব্যবধানে।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, ফজলে মাহমুদ রাব্বি, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিঠুন, নাজমুল ইসলাম অপু, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা, মোহাম্মদ সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ: হ্যামিল্টন মাসাকাদজা, সিফাস জুওয়াও, এল্টন চিগুম্বুরা, ব্রেন্ডন টেইলর, শন উইলিয়ামস, পিটার মুর, সিকান্দার রাজা, ডোনাল্ড টিরিপানো, ব্র্যান্ডন মাভুটা, কাইল জার্ভিস, তেন্ডাই চাতারা।

Check Also

প্রস্তুতি ম্যাচের প্রথম দিনই উইন্ডিজের তিন শতাধিক রান

যমুনা নিউজ বিডি: বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একাদশের বিপক্ষে দুই দিনের একমাত্র প্রস্তুতি ম্যাচের প্রথম দিনই টস …

Powered by themekiller.com