Home / সারাদেশ / বগুড়া / সংসদে সংরক্ষিত নারী আসনে এমপি হয়ে বগুড়ার উন্নয়নে অবদান রাখতে চান রিক্তা

সংসদে সংরক্ষিত নারী আসনে এমপি হয়ে বগুড়ার উন্নয়নে অবদান রাখতে চান রিক্তা

ষ্টাফ রিপোর্টার : বগুড়ায় আওয়ামী লীগের রাজনীতিতে সর্বপরিচিত ডালিয়া খাতুন রিক্তা জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে এমপি প্রার্থী হতে চান। তিনি এমপি নির্বাচিত হলে এ জেলার উন্নয়নে সংসদে বলিষ্ঠ ভুমিকা রাখবেন বলে জানিয়েছেন। আগামী মঙ্গলবার থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিতরণের খবরে রিক্তার মত অনেকেই প্রার্থী হতে তোড়জোড় শুরু করেছেন। সকলে নিজ নিজ অবস্থান থেকে হাইকমান্ডে তদবির করছেন। আওয়ামী লীগের দায়িত্বশীল নেতারা বিশ্বাস করেন, দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাঠ পর্যায়ে খোঁজ নিয়ে ত্যাগী, সৎ ও যোগ্যদের মূল্যায়ন করবেন।
খোঁজ নিয়ে জানা গেছে, বগুড়া শহরের সুলতানগঞ্জপাড়ার আবদুর রশিদের মেয়ে ডালিয়া খাতুন রিক্তা ছোটবেলা থেকেই জাতির জনক বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভক্ত। ১৯৮৯ সালে বগুড়া সরকারি শাহ্ সুলতান কলেজে উচ্চ মাধ্যমিক পড়ার সময় থেকে আওয়ামী লীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন। ডিগ্রি পাশ করার পর রাজনীতিতে সক্রিয় হন। একটি বেসরকারি প্রতিষ্ঠানে ভাল বেতনে চাকুরি করলেও রাজনীতির স্বার্থে তা ছেড়ে দেন। তিনি ২০০১ সালে বিএনপি-জামায়াতের দু:শাসনের প্রতিবাদে সকল হরতাল, সভা-সমাবেশ, মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন। ২০০৪ সাল থেকে আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় হন। বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মমতাজ উদ্দিন ২০০৮ সালে নিষ্ক্রিয় বগুড়া জেলা যুব মহিলা লীগকে সুসংগঠিত করতে দায়িত্ব দেন। এরপর সফলতার সাথে বিভিন্ন ওয়ার্ড, ইউনিয়ন ও থানা কমিটি গঠন করেন। ২০১২ সালে জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব লাভ করেন। বিএনপি ও জামায়াত অধ্যুষিত বগুড়ায় ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা ও জেলা পর্যায়ে যুব মহিলা লীগকে শক্তিশালী করেন। তিনি বগুড়া জেলা মহিলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক, জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য, ভোক্তা অধিকার আন্দোলন ও কমিউনিটি পুলিশিং ফোরামের সাথে সম্পৃক্ত। সততার সাথে ২০১২ থেকে ২০১৬ সাল পর্যন্ত বগুড়া পৌরসভার এক নম্বর সংরক্ষিত আসনে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলরের দায়িত্ব পালন করেন।
২০১৩ সালে যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবিতে রাজপথে জীবনের ঝুঁকি নিয়ে আন্দোলন গড়ে তোলেন। একই বছর চাঁদে সাঈদীকে দেখানোর নামে জামায়াত-বিএনপির অপতৎপরতার বিরুদ্ধে জনমত গড়ে তোলেন ও রুখে দাঁড়ান। ২০১৪ সালে জামায়াত-বিএনপির সরকার বিরোধী আন্দোলনের নামে নাশকতা ও অগ্নিসংযোগ মোকাবেলায় আওয়ামী লীগের সাথে ৯৩ দিন রাজপথে থেকে সকল লড়াই সংগ্রামে অংশগ্রহন করেন। সর্বশেষ ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মমতাজ উদ্দিনের দিকনির্দেশনায় বগুড়ার সাতটি আসনে আওয়ামী লীগ ও মহাজোটের প্রার্থীদের পক্ষে যুব মহিলা লীগের নেতাকর্মীদের সাথে নিয়ে সক্রিয় ভুমিকা পালন করেছেন। নেত্রীদের কয়েকভাগে বিভক্ত করে বিভিন্ন আসনে জনসংযোগ ও লিফলেট বিতরণ করেন। এছাড়া ভোটের দিনে নিজ নিজ এলাকার কেন্দ্রে দিনভর অবস্থান গ্রহণ করেন।
ডালিয়া খাতুন রিক্তা জানান, জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে এমপি হবার ইচ্ছা রয়েছে। তিনি মনোনয়ন সংগ্রহ করবেন। তার বিশ্বাস নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে মূল্যায়ন করবেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এমপি নির্বাচিত হলে বগুড়ায় অতি প্রয়োজনীয় বিমানবন্দর, পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়, একাধিক সরকারি বিদ্যালয় স্থাপন, করতোয়া নদী খননসহ জেলার উন্নয়নে বলিষ্ঠ ভুমিকা রাখবেন।

Check Also

প্রহসনের নির্বাচন জনগণ বয়কট করেছে-ভিপি সাইফুল ইসলাম

ষ্টাফ রিপোর্টার: বুধবার বগুড়া জেলা বিএনপির আয়োজনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে দলীয় কার্যালয়ে বক্তব্য রাখেন বগুড়া …

Powered by themekiller.com