Breaking News
Home / জাতীয় / সংসদীয় কমিটিতে ঠাঁই পেলেন ইনু

সংসদীয় কমিটিতে ঠাঁই পেলেন ইনু

যমুনা নিউজ বিডি: মন্ত্রীত্ব না পেয়ে সংসদীয় কমিটিতে ঠাঁই পেয়ে সস্তুষ্ট হতে হচ্ছে জাসদ সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে। তাকে তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে।

আজ বৃহস্পতিবার জাতীয় সংসদে গঠিত ৬ টি স্থায়ী কমিটির সভাপতি পদে শরীক দল জাতীয় পার্টি ও জাসদের তিনজনসহ মোট ছয়জনকে বিভিন্ন সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে।

সংসদ নেতা শেখ হাসিনার অনুমতিক্রমে সংসদে কমিটিগুলো গঠনের প্রস্তাব তোলেন চিফ হুইপ নূর–ই–আলম চৌধুরী। পরে কণ্ঠভোটে প্রস্তাবগুলো পাস হয়।

জাতীয় পার্টির প্রেসিডিয়াস সদস্য, সাবেক পানি সম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাপতি করা হয়েছে।

জাতীয় পার্টির আরেক প্রেসিডিয়াম সদস্য মো. মুজিবুল হক চুন্নুকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে। এর আগে তিনি এই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ছিলেন।

আওয়ামী লীগ নেতাদের মধ্যে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি করা হয়েছে।

রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে এ বি এম ফজলে করিম চৌধুরীকে। আর স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে শামসুল হক টুকুকে। তিনি নবম জাতীয় সংসদে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

Check Also

‘দলীয় মনোনয়নপ্রাপ্ত প্রায় প্রত্যেকেই নির্বাচিত হবেন’

যমুনা নিউজ বিডি:   পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়নপ্রাপ্ত ব্যক্তিরা প্রায় প্রত্যেকেই নির্বাচিত …

Powered by themekiller.com