Home / সারাদেশ / সংরক্ষিত নারী আসনে মনোনয়ন চান সালমা

সংরক্ষিত নারী আসনে মনোনয়ন চান সালমা

যমুনা নিউজ বিডি: সংরক্ষিত নারী আসনে মনোনয়োনপ্রত্যাশী মহিলা যুবলীগ কেন্দ্রীয় কমিটির সহসভাপতি কেশোয়ারা সুলতানা সালমা দীর্ঘদিন ধরে এলাকায় ব্যাপক গণসংযোগ করে যাচ্ছেন।

তিনি সভা, পথসভাসহ নানা সামাজিক কর্মকাণ্ডে উপস্থিত থেকে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের প্রচারণা চালাচ্ছেন। দীর্ঘদিনের একজন পরিচ্ছন্ন রাজনীতিক হিসেবে এলাকায় তার ব্যাপক গ্রহণযোগ্যতা রয়েছে।

কেশোয়ারা সুলতানা সালমা মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। তার পিতা মরহুম সামসুল আলম মৃধা ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার, জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। সালমা স্কুলজীবন থেকে ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত।

১৯৯৩-৯৪ সালে বরিশাল বিএম বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্রলীগের সদস্য, ২০০১-০৪ পর্যন্ত গুলশান থানা যুব মহিলা লীগের সভাপতি, পরে কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক হিসেবে বরিশাল ও খুলনা বিভাগের দায়িত্ব পালন করেন। বর্তমানে মহিলা যুবলীগের সহসভাপতি হিসেবে বরিশাল, বরগুনা ও ঝালকাঠির দায়িত্ব পালন করছেন। এ ছাড়া আন্দোলনে সংগ্রামে পুলিশি নির্যাতনসহ বহুবার কারাবরণ করেছেন।

তিনি দীর্ঘদিন তাঁর নির্বাচনী এলাকা (কাঁঠালিয়া-রাজাপুর) আসনের প্রতিটি দলীয় সভা-সমাবেশসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক কর্মকাণ্ডে নিজেকে সম্পৃক্ত রেখে দলীয় সরকারের কর্মকাণ্ডের প্রচারণা চালিয়ে গণসংযোগে অংশ নিচ্ছেন।

সদ্যঃসমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে কাঠালিয়ার চেঁচরী রামপুর, পাটিখালঘাটা, আমুয়া, কাঁঠালিয়া সদর শৌলজালিয়া ও আওরাবুনিয়া এলাকাসহ রাজাপুর উপজেলার বিভিন্ন এলাকায় ব্যাপক গণসংযোগ করে ভোটারদের মাঝে আলোচনা সৃষ্টি করেন।

এ প্রসঙ্গে কেন্দ্রীয় মহিলা যুবলীগ সহসভাপতি কেশোয়ারা সুলতানা সালমা বলেন, দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোনো বিকল্প নেই। মাননীয় নেত্রী তরুণদের অগ্রাধিকার দেবেন এ আশায় আমি সংরক্ষিত কোটায় নারী এমপি মনোনয়নপ্রত্যাশী। সদ্যঃসমাপ্ত নির্বাচনে নৌকার পক্ষে কাজ করে দলীয় প্রার্থীকে বিজয়ী করেছি। তবে মাননীয় প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত চূড়ান্ত। মনোনয়ন না পেলেও নৌকার পক্ষেই কাজ করে যাব।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে স্বাধীনতা এনে দিয়েছেন। আর তাঁর সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনা বাংলাদেশকে ক্ষুধা, দারিদ্র্য, সন্ত্রাস ও জঙ্গিমুক্ত করতে সক্ষম হয়েছেন। বাংলাদেশকে বিশ্বের দরবারে উন্নত রাষ্ট্র হিসেবে পরিচিতি দিয়েছেন। আমি কাঁঠালিয়ার সন্তান হিসেবে মানুষের পাশে থেকে আমৃত্যু মানুষের সেবা করে যেতে চাই।

Check Also

বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন

যমুনা নিউজ বিডি: চুয়াডাঙ্গা সদর উপজেলার শাহপুর গ্রামে পারিবারিক বিরোধে সুজন হোসেন (২৬) নামের এক …

Powered by themekiller.com