Home / খেলাধুলা / শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তানের বড় জয়

শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তানের বড় জয়

  যমুনা নিউজ বিডি ডেস্ক: শ্রীলঙ্কার বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ৮৩ রানের জয় পেয়েছে পাকিস্তান। টেস্ট সিরিজে হোয়াইট ওয়াশ হওয়ার পর ওয়ানডেতে ঘুরে দাঁড়ালো সরফরাজের দল।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ওপেনার আহমেদ শেহজাদকে হারিয়ে বিপাকে পড়ে পাকিস্তান। ১২ বল মোকাবেলায় ০ রানে লাহিরু গামাগের বলে ফেরেন শেহজাদ। এরপর বাবর আজমের সঙ্গে ৬৪ রানের জুটি বেধে প্রাথমিক চাপ সামাল দেন ফখর জামান। ৪৩ রানে আকিলা ধনঞ্জয় বোল্ড করে ফেরান ফখরকে। চতুর্থ উইকেটে নেমে হাফিজ করেন ৩২।

শোয়েব মালিক ৬১ বলে ৮১ রানের ঝড়ো ইনিংস খেলে ফিরে ফিরে যান লাকমলের বলে। তবে একপাশ আগলে বাবর আজম দেখিয়েছেন ধৈর্য। হিসেবি ব্যাটিংয়ে তুলে নিয়েছেন ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি। যদিও এটি তার ধীরতম শতক এবং পাকিস্তানের হয়ে গত পাঁচ বছরে কোন ব্যাটসম্যান সেঞ্চুরি করতে এতো বেশি বল খেলেননি।। ১২৮ বলে সেঞ্চুরি পূরণ করার পর ১০৩ রানে লাকমলের বলে কুশাল মেন্ডিসের হাতে ক্যাচ দিয়ে ফেরেন বাবর। ১ রানে অধিনায়ক শরফরাজ আহমেদ আউট হয়ে যাওয়ার পর ইমাদ ওয়াসিমের ৫ বলে ১০ এবং হাসান আলীর ৫ বলে ১১ রানে ২৯২ তে থামে পাকিস্তান।

জবাবে ব্যাটিংয়ে নেমে ভালোই শুরু করেছিলো শ্রীলঙ্কা। দলীয় ৩০ রানের সময় ব্যক্তিগত ১৯ রানে পেসার রুম্মান রইসের বলে উইকেট কিপারে ক্যাচ দিয়ে ফেরেন নিরোসান ডিকওয়ালে। মাত্র ৪ রান যোগ করে রইসের দ্বিতীয় শিকারে পরিণত হন দিনেশ চান্দিমাল। এরপর আর ছন্দে ফিরতে পারেনি লঙ্কানরা। দলীয় ৫৫ রানে অধিনায়ক উপল থারাঙ্গাকে (১৮) বোল্ড করেন হাফিজ। ৬৭ রানের সময় কুশাল মেন্ডিস এবং মিলিন্ডা সিরিবর্ধনেকে ফেরান হাসান আলী।

লাহিরু থিরিমান্নে এবং থিসারা পেরেরার ৪১ রানে জুটি কিছুটা লড়াইয়ের ইঙ্গিত দিলেও ১০৮ রানের সময় পেরেরাকে (২১) ফিরিয়ে সে পথও রুদ্ধ করে দেন শাদাব খান। এরপর আকিলা ধনঞ্জয় এবং জেফরি ভ্যান্ডারসের ৬৪ রানে জুটি কেবল ব্যবধানই কমিয়েছে। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে লঙ্কানরা সংগ্রহ করে ২০৯ রান।

এর আগে দুই ম্যাচের টেস্ট সিরিহে শ্রীলঙ্কার কাছে হোয়াইটওয়াশ হলে ব্যাপক সমালোচনা হয় পাকিস্তান দলকে নিয়ে।

Check Also

স্বামীকে পুরুষ ভক্তের চুমু! কী বললেন রোহিতের স্ত্রী?

যমুনা নিউজ বিডি:  ভারতের ক্রিকেট মাঠে হচ্ছে টা কী? গত কয়েকদিনের ঘটনা পরিক্রমায় যে কেউ …

Powered by themekiller.com