Home / জাতীয় / শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধ

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধ

যমুনা নিউজ বিডি ঃ দক্ষিণাঞ্চলের প্রবেশদ্বার শিমুলিয়া-কাঁঠালাবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দিয়েছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। নাব্যতা সংকটের কারণে এই নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। আজ সোমবার ভোর সাড়ে ৪টার দিকে লৌহজং টার্নিং পয়েন্টে নাব্যতা সংকট দেখা দেওয়ায় ফেরি চলাচল বন্ধ রাখা হয়। ঘাট এলাকায় বর্তমানে ৩ শতাধিক গাড়ি পারাপারের অপেক্ষায় আটকে রয়েছে, যার মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যাই বেশি আছে। একই সমস্যার করণে গত কয়েকদিন ফেরি সার্ভিস প্রায়ই বন্ধ রাখতে হয়েছিলো।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের উপ-মহাব্যবস্থাপক শাহ মো. খালেদ নেওয়াজ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সকাল থেকে নাব্যতা সংকটের কারণে ফেরি চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। ফেরি চালানোর জন্য উপযোগী গভীরতা চ্যানেলে নেই। তাই চলাচল বন্ধ রাখা হেয়েছে। বিকল্প চ্যানেলের পর এবার মূল চ্যানেলের সরাসরি রুটটিও বন্ধ।

শিমুলিয়ার বিআইডব্লিউটিসির ব্যবস্থাপক (বাণিজ্য) গিয়াস উদ্দিন পাটোয়ারী জানান, লৌহজং চ্যানেলের টার্নিং পয়েন্টে ফেরি চলাচলের জন্য নদীতে যে পরিমাণ নাব্য প্রয়োজন সেখানে মাত্র দুই থেকে আড়াই ফুট পানি রয়েছে। যা ফেরি চলাচলের জন্য অত্যান্ত নগন্য। তাই এখন চ্যানেলটি বন্ধ প্রায়। এমতাবস্থায় গতরাতে কুমিল্লা, কাকলী, কিশোরী নামের তিনটি ফেরি লৌহজং টার্নিং পয়েন্টে আটকে যায়। যা গন্তব্যে না যেতে পেরে পুনরায় শিমুলিয়া ফিরে আসতে বাধ্য হচ্ছে।

Check Also

আজও ঢাকা-রংপুর রেল যোগাযোগ বন্ধ

বগুড়া প্রতিনিধি :বগুড়ার সোনাতলার ভেলুরপাড়া রেলস্টেশনের নিকটবর্তী একটি রেল ব্রিজ দেবে যাওয়ায় দ্বিতীয় দিনের মতো …

Powered by themekiller.com