Home / সারাদেশ / বগুড়া / শিবগঞ্জ সওজ’র সড়ক সংস্কারের মাধ্যমে অবসান হলো এলাকাবাসীর ভোগান্তি

শিবগঞ্জ সওজ’র সড়ক সংস্কারের মাধ্যমে অবসান হলো এলাকাবাসীর ভোগান্তি

যমুনা নিউজ বিডিঃ বগুড়ার শিবগঞ্জ সওজ’র সড়ক সংস্কার এর মাধ্যমে অবসান হলো এলাকাবাসীর ভোগান্তি। উপজেলার পৌর এলাকার জনতা ব্যাংক থেকে নাগরবন্দর পর্যন্ত সড়ক ও জনপথ বিভাগের ১ কিলোমিটার সড়ক দীর্ঘদিন ধরে সংস্কার না করায় সাড়ে চার লাখ মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছিল। সড়ক ও জনপথ বিভাগের আওতায় মহাস্থান টু আমতলী পর্যন্ত ১০ কিলোমিটার সড়কটি সড়ক ও জনপথের নিয়ন্ত্রণে রয়েছে। ইতিমধ্যে সড়কটির প্রায় ৮ কিলোমিটার কয়েকটি প্যাকেজে সংস্কার করা হয়েছে। বুধবার সড়কটির বাঁকি ১শ ২০ মিটার সড়ক সংস্কার করে সাড়ে চার লাখ মানুষের ভোগান্তি অবসান করা হয়েছে।

শিবগঞ্জ পৌরসভার মধ্যে সড়ক ও জনপথের এই রাস্তাটি হওয়ায় পৌরসভার পক্ষ থেকে কোনো সংস্কার করা সম্ভব হয় না। সাধারণ পথচারীরা মনে করেন সড়কটি শিবগঞ্জ পৌরসভার আওতাভুক্ত। জনতা ব্যাংক হতে নাগরবন্দর পর্যন্ত এই সড়কটি চলাচলের অযোগ্য হওয়ায় জনসাধারণের দুর্ভোগের কথা চিন্তা করে ৮জুন সোমবার থেকে নিজ উদ্যোগে এবং নিজ খরচে সড়কটি খানা খন্দকে ভরা অংশগুলি সংস্কার করেছেন শিবগঞ্জ পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক।

এ ব্যাপারে মেয়র তৌহিদুর রহমান মানিক বলেন, সড়কটি সড়ক ও জনপদ বিভাগের। জনগণের দুর্দশার কথা ভেবে কিছু অংশের কাজ নিজ অর্থায়নে সড়কটি চলাচলের যোগ্য করার চেষ্টা করেছি। এতে করে এলাকাবাসী ভোগান্তি থাকবে না। এব্যাপারে সওজ’র নির্বাহী প্রকৌশলী মো: আশরাফুজ্জামান বলেন, ঢাকা-রংপুর মহাসড়কের বাইপাস সড়ক হিসেবে মহাস্থান টু আমতলী পর্যন্ত সড়কটি সড়ক ও জন পথের আওতায় নেওয়া হয়েছে। সড়ক ও জনপথ বিভাগ প্রায় ৩০ লক্ষ টাকা ব্যয়ে সড়কটি সংস্কার কাজ সমাপ্ত করেছে। ইতিমধ্যে কয়েকটি প্যাকেজে সড়কটি সম্পূর্ণ সংস্কারের কাজ সমাপ্ত হয়েছে। এ ১ কিলোমিটার অধিক ক্ষতিগ্রস্থ হওয়ায় সড়কটি পাকাকরণের মাধ্যমে পুনঃ নির্মাণ করা হবে। বর্তমানে বর্ষা মৌসুমের জন্য কাজ বন্ধ আছে। কিছু দিনের মধ্যেই কাজ শুরু করা হবে। তাহলেই আর জনসাধারণের ভোগান্তি থাকবে না।য

Check Also

শাজাহানপুরে বিএনপি নেতার পিতার কবর জিয়ারত করলেন নেতাকর্মীরা

যমুনা নিউজ বিডিঃ শুক্রবার বিকেলে বগুড়ার শাজাহানপুরের খরনা ইউনিয়ন বিএনপির ৪ নং ওয়ার্ড বিএনপির সাবেক …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com