Breaking News
Home / শিক্ষাঙ্গন / শাহবাগে শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষ : প্রতিবেদন দাখিল ১৭ জুলাই

শাহবাগে শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষ : প্রতিবেদন দাখিল ১৭ জুলাই

যমুনা নিউজ বিডি ঃ রাজধানীর শাহবাগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাতটি কলেজের শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের সময় পিছিয়ে আগামী ১৭ জুলাই দিন ধার্য করেছেন আদালত।

আজ সোমবার এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তবে মামলার তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম গোলাম নবী প্রতিবেদন দাখিলের জন্য নতুন দিন ঠিক করেন।

প্রসঙ্গত, গত ২০ জুলাই সকালে শাহবাগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভ করেন। এ সময় শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়। এ ছাড়াও ধাওয়া-পাল্টাধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ করে ও কাঁদানে গ্যাস ছোড়ে পুলিশ। এতে কয়েকজন শিক্ষার্থী আহত হন। খুব কাছ থেকেই টিয়ারশেল ছোড়ায় তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুরের দুই চোখ নষ্ট হয়ে যায়।

এ ঘটনার পরদিন পুলিশের দায়িত্ব পালনে বাধা, পুলিশকে লক্ষ্য করে হামলা, হত্যাচেষ্টা ও সন্ত্রাসী কার্যক্রম চালানোর অভিযোগে অজ্ঞাত ১২০০ জনকে আসামি করে শাহবাগ থানার এসআই মো. মাজহার বাদী হয়ে মামলা দায়ের করেন।

Check Also

বান্দরবানে ৬ উপজেলায় আ.লীগ, একটিতে বিএনপির বহিষ্কৃত নেতা নির্বাচিত

যমুনা নিউজ বিডি: বান্দরবানের ছয়টি উপজেলায় আওয়ামী লীগের নৌকা এবং আলীকদমে বিএনপির বহিষ্কৃত নেতা স্বতন্ত্র …

Powered by themekiller.com