Home / জাতীয় / লঞ্চের ডিজাইন কোভিড-১৯ কাভার করে না: নৌ প্রতিমন্ত্রী

লঞ্চের ডিজাইন কোভিড-১৯ কাভার করে না: নৌ প্রতিমন্ত্রী

যমুনা নিউজ বিডিঃ নৌ পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, লঞ্চের যে ডিজাইন এটি কোভিড-১৯ কাভার করে না। তারপরও আমাদের এভাবে চলতে হচ্ছে।

বৃহস্পতিবার (৪ঠা জুন) বিকাল ৩টায় মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাটের রো রো ফেরিঘাটে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। এসময় তিনি আরও বলেন, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিআইডাব্লিউটিএ, বিআইডাব্লিউটিসি’ এবং নৌ অধিদপ্তরের পক্ষ থেকে মার্চ মাস থেকেই সচেতনতামূলক লিফলেট যাত্রীদেরকে দিয়েছি। আমাদের আগে সচেতনতামূলক লিফলেট কেউ দেয়নি। আমরা সচেতন করার চেষ্টা করেছি। মার্চের ২০ তারিখ একটি মিটিং করেছি যেখানে কিভাবে যাত্রী সেবা দিতে পারি। এবং তার চারদিন পর আমাদের লকডাউন হয়েছে এবং সেটা বাস্তবায়ন হয়নি। খুলে দেওয়ার আগে তিনদিন একটি সমন্বয় মিটিং করেছি। মালিক, শ্রমিক এবং কর্তৃপক্ষ সবাই যথাযথ ব্যবস্থা নিয়েছে। স্যানিটাইজার ট্যানেল, হ্যান্ড স্যানিটাইজার, মাস্কসহ সব কিছুই আমাদের পক্ষ থেকে প্রস্তুত ছিলো।

এর আগে, তিনি লঞ্চঘাট, স্পিডবোটঘাট ও ফেরিঘাট পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমোডর গোলাম সাদেকসহ বিভিন্ন সরকারি কর্মকর্তারা।

প্রতিমন্ত্রী আরও জানান, আমরা দুর্ভাগ্যজনকভাবে দেখলাম এতো প্রস্তুতি নেওয়ার পরও যাত্রী সাধারণ এটাকে অনুসরণ করেনি। লকডাউন চলছিলো, ফেরি চলছিলো, যা নিয়ে সারা পৃথিবীতে ব্যাপক নিউজ হয়েছিলো। আমরা কিন্তু ফেরি চালু রেখেছিলাম বিশেষ কারণে। সরকারি কার্যক্রম চালু রাখা, অ্যাম্বুলেন্স, চিকিৎসা, পণ্য, ত্রাণসহ এসব জরুরি কাজে চালু রেখেছিলাম। কিন্তু হাজার হাজার মানুষ এখানে উপস্থিত হয়েছে, আমাদের ঘাটের লোকজন অসহায় হয়ে পড়েছিলো। অনেকে শারীরিকভাবে লাঞ্চিত হয়েছে। বাংলাদেশে যেসব নৌ-রুট আছে সব জায়গায় সরকারি নীতিমালা বাস্তবায়নে চাপ প্রয়োগ করছি। যেখানে বিধি ভঙ্গ হচ্ছে সেখানেই ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

Check Also

খুব শিগগিরই মাদ্রাসার হিফজ বিভাগ খুলে দেয়া হচ্ছে

যমুনা নিউজ বিডিঃ স্বাস্থ্যবিধি মেনে খুব শিগগিরই দেশের হিফজ মাদ্রাসাগুলো খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। …

%d bloggers like this:

Powered by themekiller.com