Breaking News
Home / খেলাধুলা / রোনালদোর ‘বিশেষ শক্তি’কে ভয় উরুগুয়ের

রোনালদোর ‘বিশেষ শক্তি’কে ভয় উরুগুয়ের

যমুনা নিউজ বিডি ঃ তিনি ক্রিশ্চিয়ানো রোনালদো। ক্লাব ফুটবল বলুন আর বিশ্বকাপের মঞ্চ; সব জায়গাতেই তিনি রোনালদো। বিশ্বকাপের ভরা মঞ্চে পেনাল্টি মিস করেছেন। কিন্তু বিশ্বকাপের এই মঞ্চেই ফ্রি-কিক থেকে দুর্দান্ত গোল করে স্পেনের বিপক্ষে দলকে সমতায় ফিরিয়েছিলেন। ডি-বক্সের আশেপাশে সেট পিস নেওয়ার ক্ষেত্রে ক্রিশ্চিয়ানো রোনালদো কতটা শক্তিশালী, বিশ্বের প্রায় সব দলই সেটা জানে। আজ শনিবারের ম্যাচে তাকে নিয়ে ভাবছে লুইস সুয়ারেসদের উরুগুয়ে?

রিয়াল মাদ্রিদ হোক আর পর্তুগাল জাতীয় দল হোক, সব জায়গাতেই একইরকম আক্রমণাত্বক রোনালদো। দলকে একই উজ্জীবিত করে রাখতে তার জুড়ি নেই। সেই সিআর সেভেনকে আটকাতে দিয়েগো গডিনকে ব্যবহার করতে চাইছে উরুগুয়ে। গডিনকে দিয়েই নক-আউট পর্বের ম্যাচে উরুগুয়ের কোচ রোনালদো-বধের ছক কষছেন। ফলে আজকের ম্যাচে গডিন যে নিজের বোতলে রোনালদোকে বন্দি করার চেষ্টায় থাকবেন, সেটা বলাবাহুল্য। উরুগুয়ের রক্ষণভাগ অবশ্য সিআরসেভেনের আরও একটা বিশেষ শক্তি নিয়ে চিন্তিত।

বক্সের আশেপাশে আজ রোনালদোকে ট্যাকেল করার ব্যাপারে উরুগুয়ের ডিফেন্স সতর্ক থাকবে। উরুগুয়ের মিডফিল্ডার মাতিয়াস ভেকিনো বলছিলেন, ‘প্রতিপক্ষ দলে ফ্রি-কিক নেওয়ার ওস্তাদ থাকলে আলাদা পরিকল্পনা রাখতে হয়। আমরা আজ রোনালদোকে বক্সের আশেপাশে ফাউল করার ব্যাপারে সতর্ক থাকব। ডি-বক্সের আশেপাশে ফ্রি-কিক পেলে রোনালদো সত্যি ভয়ঙ্কর।’

আজ পর্তুগালের বিপক্ষে ম্যাচে উরুগুয়ের যাবতীয় পরিকল্পনা যে শুধুই রোনালদোকে ঘিরে; তা স্পষ্ট হয়ে গেল ভেকিনোর বক্তব্যে। এটা ছাড়া তাদের কিছু করারও নেই; এক রোনালদোই উড়িয়ে দিতে পারেন প্রতিপক্ষকে। পর্তুগাল দলের ওয়ান ম্যান আর্মি তো তিনিই। লুইস সুয়ারেস-এডিনসন কাভানিদের বিপক্ষে তার ম্যাজিক্যাল ফুটবল দেখতে টিভির সামনে বসতে হবে আজ বাংলদেশ সময় রাত ১২টায়।

Check Also

জিম্বাবুয়ের ইনিংসের অর্ধেক শেষ

যমুনা নিউজ বিডি: বাংলাদেশের প্রথম ইনিংসে করা রান পাহাড় তাড়া করতে নেমে অর্ধেক শেষ হয়ে …

Powered by themekiller.com