Home / বিচিত্র খবর / রূপপুর পারমাণবিক প্রকল্পে ক্রেন দুর্ঘটনায় নিহত ১, আহত ৩

রূপপুর পারমাণবিক প্রকল্পে ক্রেন দুর্ঘটনায় নিহত ১, আহত ৩

যমুনা নিউজ বিডি: পাবনা ঈশ্বরদীস্থ রূপপুর পারমানবিক শক্তি প্রকল্পে (আর এন পি পি) ক্রেন দুর্ঘটনায় এক নির্মাণ এক শ্রমিক নিহত ও আরো তিনজন আহত হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় প্রকল্পের রি-এ্যাক্টর বেজের ওয়াটার ট্যাংকির নির্মাণ কাজের স্থলে ঢালাইয়ের সার্টার খোলার সময় ক্রেনের চাকার জগ নরম মাটিতে দেবে ক্রেনের (ট্যানেস্ক) বোমার আঘাতে এই দুর্ঘটনা ঘটে। নিহত শ্রমিকের নাম শিখন হোসেন (২৭)। তিনি উপজেলার পাকশী যুক্তিতলা গ্রামের নবাব আলীর ছেলে। আর জুয়েল রানাসহ আরো দুই শ্রমিক আহত হয়েছেন। তিনি উপজেলার জয়নগর গ্রামের মহিত মন্ডলের ছেলে। তাঁরা সকলেই প্রকল্পের নির্মাণ প্রতিষ্ঠান জেএসসি অর্গানাগোস্টরায় শ্রমিক। আহত অপর দুইজনের নাম তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

প্রত্যক্ষদর্শী শ্রমিকরা নাম প্রকাশ না করার শর্তে কালের কণ্ঠকে জানান, ঘটনার সময় ক্রেনটি ১০ ইউ কে সি প্রকল্পের নির্মাণাধীন পানির ট্যাংকির ঢালাইয়ের সার্টার খোলার কাজ করতে ছিল। ওই সময় ঢালাইয়ের ওয়ালের ওপর দাঁড়িয়ে নিহত শিখন ও আহত জুয়েলসহ পাঁচজন শ্রমিক কাজ করতে ছিল। ক্রেনটিতে অতিরিক্তভাবে লাগানো বোমের হুক ওয়ালে আটকে যায়। এই সময় অসাবধানতাবশত ফোরম্যান বোমাটি ওপরে তোলার জন্য সংকেত দেন। অপারেটর ক্রেনের গতি বাড়িয়ে ওপরে তোলার সময় চাকার জগ নরম মাটিতে দেবে যায়। ক্রেনটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এ সময় ক্রেনের বোমার ঘুরে এসে ওয়ালের ওপরে থাকা শ্রমিকদের আঘাত করে। এতে ঘটনাস্থলেই শিখন মারা যায়। আর জুয়েলসহ তিনজনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করা হয়।

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের দায়িত্বরত ডাক্তার শফিকুল ইসলাম কালের কণ্ঠকে মুঠোফোনে শিখনের মৃত্যু নিশ্চিত করে বলেন, আহত জুয়েলের অবস্থা আশংকা জনক হওয়ায় তাৎক্ষনিকভাবে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে। ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) বাহাউদ্দিন ফারুকী মুঠোফোনে কালের কণ্ঠকে বলেন, আর এনপিপিতে কর্মরত এক শ্রমিকের মৃত্যুর খবর পেয়েছেন। লাশ হাসপাতালে আছে। নিহতের পরিবার থেকে লোকজন আসলেই পরবর্তী করণীয় অনুসারে আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।

Check Also

পাবনায় ৩ দিন শ্রী শ্রী ঠাকুর অনুকুলচন্দ্রের ১৩১ তম মহোৎসব শুভ উদ্বোধন

পাবনা প্রতিনিধিঃ পাবনার হেমায়েতপুরে শ্রী শ্রী ঠাকুর অনুকূলচন্দ্রের ৩ দিন ব্যাপি ১৩১ তম আবির্ভাব বর্ষবরন …

Powered by themekiller.com