Home / তথ্যপ্রযুক্তি / রিয়েলমি’র নতুন স্মার্টফোন সি থ্রি, এক ফোনেই সব কিছু

রিয়েলমি’র নতুন স্মার্টফোন সি থ্রি, এক ফোনেই সব কিছু

যমুনা নিউজ বিডি ডেস্ক : বিশ্বের স্মার্টফোনের বাজারে দ্রুত এগিয়ে যাচ্ছে রিয়েলমি। গতমাসে রিয়েলমি বাজারে নিয়ে আসে নতুন স্মার্টফোন সি থ্রি। এ ফোনটিতে আছে এআই (আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স) ট্রিপল ক্যামেরা, ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের বিশাল ব্যাটারি, ফিঙ্গারপ্রিন্ট আনলকসহ দরকারি সব ফিচার৷ পাশাপাশি ফোনটিতে যুক্ত করা হয়েছে মিডিয়াটেকের শক্তিশালী হেলিও জি৭০ এআই গেমিং প্রসেসর।

ব্যবহারকারীদের আধুনিক সব ফিচার ব্যবহারের সুবিধা দিতে এখনকার স্মার্টফোনগুলোতে শক্তিশালী প্রসেসর ব্যবহার করা হচ্ছে। সোশ্যাল মিডিয়া থেকে ফটোগ্রাফি, নেটওয়ার্কিং থেকে গেমিং, সবকিছুর জন্যেই এখন স্মার্টফোন ব্যবহার করা হয়। এ জন্যে শক্তিশালী একটি চিপসেট যেকোন স্মার্টফোনের গুরুত্বপূর্ণ অংশে পরিণত হয়েছে। মিডিয়াটেকের তৈরি হেলিও জি৭০ এমন একটি প্রসেসর যা তরুণ স্মার্টফোন ব্যবহারকারীদের প্রযুক্তিগত দৈনন্দিন সব চাহিদা পূরণে সক্ষম।

শক্তিশালী প্রসেসিং ক্ষমতা
হেলিও জি৭০ শক্তিশালী কর্টেক্স-এ৭৫ সিপিইউ এর সাথে যুক্ত হয়ে ২.০ গিগাহার্টজ পর্যন্ত গতিতে কাজ করতে পারে এবং ছয় কর্টেক্স-এ৫৫ সিপিইউ এর মেলবন্ধনে একটি একক অক্টাকোর ক্লাস্টারে কাজ করে স্মুথ গেমিং অভিজ্ঞতা এনে দেয়। এক্ষেত্রে এলথ্রি ক্যাশ মেমোরিও একটি বিশেষ ভূমিকা রাখে। চমৎকার গেমিং অভিজ্ঞতার জন্যে আছে উচ্চক্ষমতাসম্পন্ন মালি-জি৫২ জিপিইউ যা ৮২০ মেগাহার্টজ গতিতে কাজ করতে সক্ষম। এছাড়া এসবকিছুর মধ্যে সামঞ্জস্য বজায় রাখতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেকের কোরপাইলট প্রযুক্তি যা প্রতিটি গেমিং সেশনকে করবে আরো উপভোগ্য।

উন্নত মাল্টি-ক্যামেরা ফটোগ্রাফি
শক্তিশালী হেলিও জি৭০ ওয়াইড অ্যাঙ্গেল, টেলিস্কোপিক, ম্যাক্রো বা অন্যান্য যেকোন লেন্সের সেটআপে বিশেষভাবে সহযোগিতা করে। স্মার্টফোনে ডেডিকেটেড ডেপথ ইঞ্জিন, ইলেকট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজারের (ইআইএস) পাশাপাশি রোলিং শাটার কম্পেনসেশনের (আরএসসি) মতো সুবিধাও দিতে সক্ষম এই চিপসেট। অত্যন্ত দ্রুতগতির ভিডিও রেকর্ডিং ও প্যানিং ছাড়াও প্রতি সেকেন্ডে ২৪০ ফ্রেমে স্লো-মো ভিডিও রেকর্ড করতেও এই চিপসেটের জুড়ি নেই।

দ্রুতগতির এআই-পারফরম্যান্স
আজকাল মোবাইল ফটোগ্রাফির ক্ষেত্রে ক্যামেরা আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সের ব্যবহার বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। সিন সিলেকশন, বোকেহ পোর্টেট শট-ছাড়াও গুগল লেন্সের মাধ্যমে অবজেক্ট রিকগনিশন- প্রতিটি ক্ষেত্রে এআই ব্যপক ভূমিকা রাখছে। হেলিও জি৭০ চিপসেট এ ধরনের প্রতিটি কাজ সহজে করতে সক্ষম।

আপনি বাসার ভেতর কিংবা বাহির, ভূগর্ভে বা টানেলের ভেতর, যেখান দিয়েই গাড়ি চালিয়ে যান না কেন, আপনার সুস্পষ্ট অবস্থান শনাক্ত করার ক্ষমতা রাখে মিডিয়াটেকের শক্তিশালী ইন্টারশিয়াল নেভিগেশন ইঞ্জিন। এর মাধ্যমে নিশ্চিত হয় ফোরজি নেটওয়ার্কে ভয়েস ও ভিডিও কলের মান।

Check Also

হুয়াওয়ে’র নতুন স্মার্টফোন ও স্মার্টওয়াচ

যমুনা নিউজ বিডিঃ বাংলাদেশসহ বৈশ্বিক বাজারে দারুণ সাফল্যের পর আবারও হুয়াওয়ের জনপ্রিয় নোভা ও ওয়াচ …

%d bloggers like this:

Powered by themekiller.com