Home / অপরাধ-আদালত / রামগড়ে জনসংহতি সমিতির নেতাকে গুলি করে হত্যা

রামগড়ে জনসংহতি সমিতির নেতাকে গুলি করে হত্যা

যমুনা নিউজ বিডি: জেলার রামগড়ে জনসংহতি সমিতি (এমএন লারমা) গ্রুপের এক নেতাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। উপজেলা সদর থেকে মাত্র দুই কিলোমিটার দূরে জগন্নাথপাড়া এলাকায় সোমবার সন্ধ্যা ৭টার দিকে এই ঘটনা ঘটে। ঘটনার জন্য প্রতিপক্ষ ইউপিডিএফকে দায়ী করা হলেও সংগঠনটি তা অস্বীকার করেছে।

পুলিশ জানিয়েছে, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিবদমান দুটি পাহাড়ি গ্রুপের দ্বন্দ্বে খুনের ঘটনা ঘটে থাকতে পারে।

স্থানীয় সূত্র জানিয়েছে, এমএন লারমাপন্থী জনসংহতি সমিতির রামগড় উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক ছিলেন মোহন ত্রিপুরা (২৫)। ওই এলাকার আত্মীয় প্রবেশ ত্রিপুরার বাড়িতে অবস্থানকালে একদল অস্ত্রধারী লোক ঘরে ঢুকে খুব কাছ থেকে গুলি চালালে সে ঘটনাস্থলেই নিহত হয়। পরে পুলিশ ও স্থানীয় বাসিন্দারা তাকে উদ্ধার করে রামগড় হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

প্রত্যক্ষদর্শী এক গ্রামবাসী জানান, ‘ঘটনার সময় সন্ত্রাসীরা ৪/৫ জন ছিল। গুলি চালিয়ে জঙ্গলে পালিয়ে গেছে।’ নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি জানিয়েছেন, ‘মোহন ত্রিপুরা এই গ্রামে ভাড়া বাসায় থাকলেও মূলত: দলটির চাঁদা কালেক্টর ছিল বলে শোনা যেত।’ মাটিরাঙ্গা উপজেলার কালাচন্দ্র মহাজনপাড়ার বাসিন্দা কৃঞ্চ মোহন ত্রিপুরার সন্তান ছিল মোহন ত্রিপুরা।

রামগড় থানার অফিসার ইনচার্জ তারেক মোহাম্মদ হান্নান জানান, এলাকায় আধিপত্য বিস্তারের জের ধরে ইউপিডিএফ সন্ত্রাসীরা এই হত্যা ঘটিয়ে থাকতে পারে। তবে এটি তদন্ত করে দেখা হচ্ছে।

এর আগে গত ২৪ ডিসেম্বর জেলার পানছড়ি উপজেলার পুজগাং এলাকায় সন্ত্রাসীদের গুলিতে এক নির্মাণ শ্রমিকসহ দুইজন নিহত হয়। তাদের মধ্যে ইউপিডিএফ সমর্থিত গ্রামবাসী উজ্জল কান্তি চাকমা চিক্কুও ছিল। আরেকজন সাধারণ শ্রমিক মো. সোহেল রানা। গেল এক বছরে পাহাড়ি আঞ্চলিক দলগুলোর হামলা পাল্টা হামলায় এনিয়ে অন্তত ২৭ জনের প্রাণহানী ঘটে।

এ ব্যাপারে জনসংহতি সমিতির কেন্দ্রীয় তথ্য ও প্রচার সম্পাদক সুধাকর ত্রিপুরা জানান, মোহন ত্রিপুরা দলের সদস্য ছিলেন। প্রসিত খীসাপন্থী ইউপিডিএফ-এর সন্ত্রাসীরা তাকে হত্যা করেছে। তবে, ইউপিডিএফ-এর জেলা সংগঠক মাইকেল চাকমা এমন অভিযোগকে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত উল্লেখ করে বলেছেন, এটা নির্বাচন পরবর্তী দলের আর্থিক ও ক্ষমতার দ্বন্দ্বের কারণেই ঘটেছে। ইউপিডিএফ এতে জড়িত নয়।

Check Also

বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন

যমুনা নিউজ বিডি: চুয়াডাঙ্গা সদর উপজেলার শাহপুর গ্রামে পারিবারিক বিরোধে সুজন হোসেন (২৬) নামের এক …

Powered by themekiller.com