Breaking News
Home / শিক্ষাঙ্গন / রাবির দুই কর্মচারী বরখাস্ত, চাকুরিতে আবেদনের বয়স বৃদ্ধি

রাবির দুই কর্মচারী বরখাস্ত, চাকুরিতে আবেদনের বয়স বৃদ্ধি

রাবি প্রতিনিধি:মাদক সেবন ও বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন সময়ে ছিনতাইয়ের ঘটনায় জড়িত থাকার অভিযোগে রাজশাহী বিশ^বিদ্যালয় (রাবি) প্রশাসন কর্মরত দুই কর্মচারীকে সাময়িকভাবে বহিষ্কার করেছে। এদিকে, বিশ্ববিদ্যালয়ের তৃতীয় শ্রেণির চাকুরিতে আবেদনের বয়স পাঁচ বছর বৃদ্ধি করা হয়েছে।

মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয়ের ৪৮৮তম সিন্ডিকেট সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান। সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. আব্দুল আলিম বুধবার এসব তথ্য নিশ্চিত করেন।

আব্দুল আলীম জানান, সভায় বিশ^বিদ্যালয়ের টাইপিং শাখার কর্মচারী মাসুদ রানা ও পত্রপ্রেরণ শাখার কর্মচারী সেলিম রেজাকে চাঁদাবাজি, ছিনতাই ও মাদক সেবনের ঘটনায় জড়িত থাকার অভিযোগে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হতে পারে বলেও জানান তিনি।

এ ছাড়াও সভায় বিশ^বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির কর্মচারী নিয়োগের ক্ষেত্রে চাকুরির আবেদনের বয়স ৫ বছর বৃদ্ধি করা হয়েছে। এর আগে চাকুরির আবেদনের বয়স ছিল ৩০। বর্তমানে ৩৫ বছর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের তৃতীয় শ্রেণির চাকুরিতে আবেদন করা যাবে।

আব্দুল আলীম বলেন, সভায় বিশ্ববিদ্যালয়ে তৃতীয় শ্রেণীর কর্মচারী নিয়োগের ক্ষেত্রে চাকুরির আবেদনের বয়স ৫ বছর বৃদ্ধি করা হয়। এর আগে চাকুরির আবেদনের বয়স ছিল ৩০। বর্তমানে ৩৫ বছর পর্যন্ত রাবির তৃতীয় শ্রেণীর চাকুরিতে আবেদন করা যাবে।

Check Also

রাকসু নির্বাচন সংলাপে বিপ্লবী ছাত্র মৈত্রীর ১০ দফা দাবি

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচন নিয়ে বিপ্লবী ছাত্র মৈত্রীর সঙ্গে সংলাপ …

Powered by themekiller.com