Breaking News
Home / শিক্ষাঙ্গন / রাবিতে ‘বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ’ পাচ্ছেন ২২২ শিক্ষার্থী

রাবিতে ‘বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ’ পাচ্ছেন ২২২ শিক্ষার্থী

রাবি প্রতিনিধি: বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের গবেষণা সহযোগিতা প্রকল্প ‘জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ’ পাচ্ছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ২২২ শিক্ষার্থী। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের যুগ্মসচিব স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এই তথ্য জানা গেছে।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সূত্রে জানা যায়, এবারে তিনটি ক্যাটাগরিতে মোট এক হাজার ৬৫৮ জন শিক্ষার্থী ফেলোশিপের জন্য নির্বাচিত হয়েছেন। ভৌতবিজ্ঞান, জীববিজ্ঞান ও চিকিৎসাবিজ্ঞান এবং খাদ্য ও কৃষিবিজ্ঞান এই তিন ক্যাটাগরির মধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভৌতবিজ্ঞান ক্যাটাগরিতে ৮১ জন, খাদ্য ও কৃষি বিজ্ঞান ক্যাটাগরিতে ৭৭ জন এবং জীব ও চিকিৎসাবিজ্ঞান ক্যাটাগরিতে ৫১ জন, এমফিল ছয় জন ও পিএইচডি ক্যাটাগরিতে সাত জন শিক্ষার্থীসহ মোট ২২২ জন শিক্ষার্থী ফেলোশিপের জন্য নির্বাচিত হয়েছেন।

এদের মধ্যে এমএস’র প্রত্যেক শিক্ষার্থী ৫৪ হাজার টাকা, এমফিল গবেষক ৬৮ হাজার চারশত টাকা এবং পিএইচডি গবেষক তিন লাখ টাকা আর্থিক সহায়তা পাবেন।

উল্লেখ্য, ১৯৭৭-১৯৭৮ সাল থেকে পাবলিক বিশ্ববিদ্যালয়/গবেষণা প্রতিষ্ঠানে অধ্যয়নরত/গবেষণারত এমএসসি, এমফিল, পিএইচডি এবং পোস্ট-ডক্টরাল পর্যায়ের শিক্ষার্থী ও গবেষকদের এই অনুদান প্রদান করা হয়।

Check Also

রাকসু নির্বাচন সংলাপে বিপ্লবী ছাত্র মৈত্রীর ১০ দফা দাবি

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচন নিয়ে বিপ্লবী ছাত্র মৈত্রীর সঙ্গে সংলাপ …

Powered by themekiller.com