Breaking News
Home / জাতীয় / রাতে সিলামারা ঠেকাতে ব্যালট যাবে সকালে : ইসি সচিব

রাতে সিলামারা ঠেকাতে ব্যালট যাবে সকালে : ইসি সচিব

যমুনা নিউজ বিডি: নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, রাতের বেলা ব্যালট বাক্স ভরাসহ বিভিন্ন অনিয়ম ঠেকাতে ব্যালট পেপার ও বাক্সসহ সকালে ভোটের মালামাল পাঠানো হবে।

দ্বিতীয় ধাপে উপজেলা নির্বাচন শেষে সোমাবার রাজধানীর নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে প্রেস বিফ্রিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব বলেন তিনি।

সচিব বলেন, ভোটকেন্দ্রে যে অনিয়মগুলো হয়ে থাকে, সেই অনিয়মগুলো দূর করার জন্য নির্বাচন কমিশন বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। এর একটি হলো আমাদের প্রযু্ক্তিকে ব্যবহার করা। এ জন্য আমরা সকালে ব্যালট পেপার পাঠানোর সিদ্ধান্ত নিয়েছি।

তিনি বলেন, যেসব কেন্দ্র খুব কাছাকাছি সেসব কেন্দ্রে সকালে ব্যালট পেপার পাঠানোর সিদ্ধান্ত হয়েছে। আমরা একটি সিদ্ধান্ত এরকমভাবে গ্রহণ করেছি আসন্ন যে পৌরসভায় নির্বাচনগুলো হবে সেগুলোতে ব্যালট ব্যাপার সকালে পাঠাবো। এবং সকাল ৮টার পরিবর্তে সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হবে।

সচিব বলেন, যেখানে সকালে প্রশ্নপত্র পাঠানো সম্ভব সেখানে অবশ্যই সকালে ব্যালট পেপার পাঠানো সম্ভব।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সচিব বলেন, ইভিএম সাধারণত একটি নির্দিষ্ট সময়ের আগে ব্যবহার করা যায় না। সকাল ৮টার আগে এটি ওপেন করার কোনো সুযোগ নাই। আমরা যদি ভোট সকাল ৯টায় শুরু করি এর আগে ইভিএম ব্যবহারের সুযোগ নাই।

তিনি বলেন, আসন্ন পৌরসভা নির্বাচনে সবগুলো কেন্দ্রেই ইভিএম ব্যবহারের চিন্তাভাবনা আছে। আর সকালে শুধু ইভিএম নয় প্রিসাইডিং কর্মকর্তাও সব মালামাল নিয়ে সকালে যাবে।

সচিব বলেন, দ্বিতীয় ধাপে ১৬ জেলায় ১১৬ উপজেলার ভোট শান্তিপূর্ণ হয়েছে।

ইসি সচিব জানান, এ ধাপের ৭ হাজার ৩৯ কেন্দ্রের মধ্যে আটটি কেন্দ্রের ভোট স্থগিত করার তথ্য দিয়েছেন রিটার্নিং কর্মকর্তারা। বাকি সবখানে কোনো অনিয়মের তথ্য পাওয়া যায়নি।

Check Also

জায়ানের মরদেহ আসছে দুপুরে, শঙ্কামুক্ত নন তার বাবাও

যমুনা নিউজ বিডি: শ্রীলঙ্কায় স্মরণকালের ভয়াবহ সিরিজ বোমা হামলায় গুরুতর আহত আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য শেখ …

Powered by themekiller.com