Breaking News
Home / সারাদেশ / ঢাকা বিভাগ / রাজধানীতে বাজার ভর্তি ইলিশে, দামও বেশ সস্তা

রাজধানীতে বাজার ভর্তি ইলিশে, দামও বেশ সস্তা

যমুনা নিউজ বিডিঃ জে’লেদের জালে সাগরের ঝাঁকে ঝাঁকে ধ’রা পড়ছে ইলিশ। এতে রাজধানীর বাজারগু’লোতে সরবরাহ বেড়েছে রুপালি ইলিশের। সরবরাহ বেশি থাকায় বাজারে আসা ইলিশের দামও বেশ সস্তা। অতি স্বাদের এই ইলিশের দাম নাগালের মধ্যে থাকায় ক্রেতারাও বেশ সন্তুষ্ট।
শনিবার (১৫ আগস্ট ) রাজধানীর ইলিশ মাছের বাজার ঘুরে দেখা যায় এ চিত্র। বরিশাল, চাঁদপুরসহ বিভিন্ন আড়ত থেকে বাজারে আসছে রুপালি ইলিশ। করো’নার এই সময় মাছ কিনতে আসা ক্রেতার সংখ্যাও নেহাত কম না।
বর্তমান বাজারে প্রতিকেজি ইলিশ বিক্রি হচ্ছে, বড় সাইজের ইলিশ অর্থাৎ এক কেজি বা তার চেয়ে বড় মাছ বিক্রি হচ্ছে ৯০০-১০০০ টাকায়, ৮০০ থেকে ৯০০ গ্রাম ওজনের ইলিশ মাছ বিক্রি হচ্ছে ৭০০-৮০০ টাকায়, এর চেয়ে ছোট সাইজের ইলিশ মাছ বিক্রি হচ্ছে ৪০০-৬০০ টাকার মধ্যে।
ইলিশ মাছ কিনতে আসা রায়হান মিয়া বলেন, বাজারে ইলিশ মাছের সরবরাহ যথেষ্ট বেড়েছে। দাম কম হওয়ায় ইলিশের বাজারে কিছুটা স্বস্তি আছে। তবে চাহিদা বৃ’দ্ধির সাথে সাথে বিক্রেতারা যেন দাম বাড়াতে না পারে সে ব্যাপারে ক’র্তৃপক্ষের নজর দিতে হবে।
বাজার করতে আসা শান্তা ইসলাম নামে আরেক ক্রেতা বলেন, মহা’মা’রি করো’নাভাইরাসের কারণে বাজারে আসা আমা’দের জন্য একটু ঝুঁকিপূর্ণ।
কিন্তু বাজারে এখন পর্যা’প্ত রূপালী ইলিশ পাওয়া যাচ্ছে এজন্য ইলিশের লোভেই বাজারে এসেছি। দাম কিছুটা সস্তা, তবে মাছের বিক্রেতারা দাম বেশি চাইছেন বার্গেনিং করলে কম দামে কিনতে পারছি রূপালী ইলিশ।
ইলিশ মাছ ব্যবসায়ী মো. হারুনুর র’শিদ বলেন, যেহেতু এখন ইলিশের মৌসুম আর বাজারেও পর্যা’প্ত মাছ আছে সুতরাং দাম কিছুটা কম রয়েছে। তবে সাগরে গত স’প্ত াহের তুলনায় মাছ কিছুটা কম ধ’রা পড়ছে ফলে মাছের আড়ত গু’লোতেও বর্তমানে মাছ কিন্তু কম আসছে।
তিনি আরো বলেন, বাজারে ইলিশের সরবরাহ যথেষ্ট আছে এবং করো’নার কারণে ক্রেতাদের চাহিদাও খুব বেশি লক্ষ্য করা যাচ্ছে না। বর্তমানে ইলিশের যে দাম রয়েছে সামনের দিকে মাছের দাম আরও কিছুটা কমবে বলে আশা করছি।

Check Also

সোনাতলা-সারিয়াকান্দি সড়ক যোগাযোগ বন্ধ, পথচারীদের দূর্ভোগ চরমে

যমুনা নিউজ বিডিঃ বগুড়ার সোনাতলা-সারিয়াকান্দি সড়কের বুড়ামেলা নামক স্থানে সুখনদীর অব্যাহত ভাঙনে ব্রীজের দক্ষিণ পার্শ্বের …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com