Home / খেলাধুলা / রশিদ ঘূর্ণিতে বড় ব্যবধানে হারল বাংলাদেশ

রশিদ ঘূর্ণিতে বড় ব্যবধানে হারল বাংলাদেশ

যমুনা নিউজ বিডি ঃ  আফগানিস্তানের বিপক্ষে ২৫৬ রানের লক্ষে ব্যাট করতে নেমে ১১৯ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। ফলে ১৩৬ রানের বড় ব্যবধানে হারল টাইগাররা। রশিদ খানের ঘূর্ণিতে একের পর এক উইকেট হারায় দলটি। এক রশিদ খানের কাছেই হেরেছে বাংলাদেশ।

আজ নিজেদের চতুর্থ ওভারের চতুর্থ বলে মুজিবকে লং অনের উপর দিয়ে মারতে গিয়ে ক্যাচ তুলে সাজঘরে ফিরেন ১৩ বলে ৭ রান করা অভিষিক্ত শান্ত। পঞ্চম ওভারের পঞ্চম বলে লিটন দাসকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন আফগান পেসার আফতাব আলম। খানিক বাদেই সাজঘরের পথ ধরেন মুমিনুলও। এরপর গুলবাদিন নাইবের বলে বোল্ড হয়ে ফিরে যান মিথুন। ২৩ তম ওভারে স্পিনার রশিদের বলে ব্যক্তিগত ৩২ রানে ফিরেন সাকিব।

উইকেটে থিতু হলেও রশিদ খানের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন মাহমুদুল্লাহ রিয়াদ। ৩০তম ওভারে বিদায় নেওয়ার আগে তিনি ৫৪ বলে করেন ২৭ রান। দলীয় ৯০ রানের মাথায় ষষ্ঠ উইকেট হারায় বাংলাদেশ। ইনিংসের ৩৪তম ওভারে রহমত শাহর বলে ক্যাচ দিয়ে ফেরেন ৪ রান করা মেহেদি হাসান মিরাজ। দলীয় ১০০ রানে বাংলাদেশ হারায় সপ্তম উইকেট। মোহাম্মদ নবীর বল উড়িয়ে মারতে গিয়ে ০ রানেই ফেরেন মাশরাফি। আবু হায়দার রনি রান আউট হন। শেষ ব্যাটসম্যান হিসেবে বিদায় নেন রুবেল হোসেন। মোসাদ্দেক ২৬ রানে অপরাজিত থাকেন।

২০তম জন্মদিনে রশিদ খান ৯ ওভারে ১৩ রান খরচায় তুলে নেন ২টি উইকেট। মোহাম্মদ নবী ১০ ওভারে ২৪ রান খরচায় তুলে নেন একটি উইকেট। গুলবাদিন নাইব দুটি, মুজীব উর রহমান দুটি, আফতাব আলম একটি, রহমত শাহ একটি করে উইকেট পান।

এর আগে আবুধাবিতে বাংলাদেশ সময় বিকেল সাড়ে পাঁচটায় মুখোমুখি হয় দু’দল। টস জিতে ব্যাটিং করতে নেমে আফগানিস্তানও ছিল দারুন বিপদে। ১৬০ রানেরই পড়ে যায় তাদের ৭ উইকেট। কিন্তু ওখান থেকেই ঘুরে দাঁড়ায় রশিদ খান আর গুলবাদিন নাইবের ব্যাটে। ৯৫ রানের জুটি গড়ে তারা ২৫৫ রানের বড় স্কোর গড়ে তোলে। আবুধাবির গরম আবহাওয়া এবং মাঠের কন্ডিশনের কারণে এই ২৫৫ রানই বিশাল স্কোর।

Check Also

একসঙ্গে বিরল সেঞ্চুরি করতে যাচ্ছেন পঞ্চপাণ্ডব

যমুনা নিউজ বিডি : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডতেই গতকাল ক্যারিয়ারের ২০০তম ম্যাচ খেলে ফেলেছেন …

Powered by themekiller.com