Home / খেলাধুলা / যৌন নিপীড়নের অভিযোগ মিথ্যা; ২ কোটি ক্ষতিপূরণ পেলেন গেইল

যৌন নিপীড়নের অভিযোগ মিথ্যা; ২ কোটি ক্ষতিপূরণ পেলেন গেইল

যমুনা নিউজ বিডি: যৌন নির্যাতনের মতো বড় ধরণের অভিযোগ থেকে মুক্তি পেলেন ক্যারিবীয় মহাতারকা ক্রিস গেইল। এই ব্যাটিং দানবের বিরুদ্ধে ২০১৫ বিশ্বকাপে এক নারী ব্যায়ামবিদের সঙ্গে অভাব্য আচরণের অভিযোগ উঠেছিল। অভিযোগের প্রেক্ষিতে মানহানির মামলা করে বসেন গেইল। এতদিন পর তার রায়ে নিজের পক্ষে পেলেন তিনি। সম্মান ফেরত পাওয়ার পাশাপাশি পেলেন ২ কোটি টাকা ক্ষতিপূরণ।

২০১৫ অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপে নিজের কক্ষে আসা নারী ব্যায়ামবিদকে (masseur) নিজের স্পর্শকাতর জায়গা দেখিয়ে অশালীন আচরণের অভিযোগ উঠেছিল গেইলের বিরুদ্ধে। ঘটনা প্রকাশ্যে আসার পর অজি মিডিয়া উঠেপড়ে লাগে গেইলের পেছনে। এক কথায় তারা ধুয়ে দেয় ক্যারিবীয় দানবকে। রেগেমেগে খবরটি প্রচার করা ‘ফেয়ারফ্যাক্স মিডিয়া’র বিরুদ্ধে মানহানির মামলা ঠুকে দেন গেইল। এতেই জিতে গেলেন তিনি।

সিডনি মর্নিং হেরাল্ড, নিউ এজের মতো নামকরা সব পত্রিকা প্রকাশ করে থাকে এই ফেয়ারফ্যাক্স মিডিয়া। কিন্তু ২০১৭ সালে সেই মামলার শুনানিতে সংস্থাটির পক্ষের আইনজীবী নিজেদের খবরের সত্যতা প্রমাণ করতে ব্যর্থ হন। ফলে মামলায় জিতে যান গেইল।একই বছর ঘোষিত রায়ে আদালত অতি সত্বর গেইলকে বাংলাদেশি মুদ্রায় ২ কোটি টাকা পরিশোধের নির্দেশ দেন ‘ফেয়ারফ্যাক্স মিডিয়া’কে। এতদিন পর মিথ্যা অভিযোগ থেকে মুক্তির পাশাপাশি কড়কড়ে টাকাও পেয়ে গেলেন ক্যারিবীয় দানব।

Check Also

জয় দিয়ে সিরিজ শেষ করতে চান মাশরাফি

যমুনা নিউজ বিডি: তৃতীয় ও শেষ ওয়ানডে জিতলেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জিতে নিবে স্বাগতিক বাংলাদেশ। …

Powered by themekiller.com