Breaking News
Home / লাইফস্টাইল / যেভাবে অনিশ্চয়তা দূর করেন সফলরা

যেভাবে অনিশ্চয়তা দূর করেন সফলরা

যমুনা নিউজ বিডি ঃ আধুনিক জীবনকে জটিল করতে হার্ডওয়্যারের কাজ করে মানুষের মস্তিষ্ক। যেকোনো অনিশ্চয়তার সামনে যখন মানুষ পড়ে, তখনই সব এলোমেলো হওয়ার সমূহ সম্ভাবনা থাকে। তবে মস্তিষ্ক যদি বেশ কিছু কৌশল ব্যবহার করতে পারে, তাহলে অনিশ্চয়তা থেকে নিমেষেই বেরিয়ে আসা সম্ভব। এর জন্য ফোর্বস তুলে ধরেছে বিশেষজ্ঞের পরামর্শ…

১. লিম্বিক সিস্টেম থেকে বেরিয়ে আসেন তাঁরা। এটা এমন এক বিষয় যখন অনিশ্চয়তার মধ্যে পড়লে মানুষের হাঁটু কাঁপার মতো সমস্যার সৃষ্টি হয়। ভালো সিদ্ধান্ত নিতে ভয় আসে মনে। যাঁরা সব বিপত্তির মধ্যেও সঠিক সিদ্ধান্ত নিতে পারেন, তাঁরা এই লিম্বিক সিস্টেম থেকে বেরিয়ে আসেন।

২. সব বিষয়ে ইতিবাচক থাকাটা তাঁদের অন্যতম বৈশিষ্ট্য। ভয় তাঁদের মস্তিষ্কের মনোযোগ কাড়তে পারে না। তাই এক অর্থে তাঁরা সব সময় স্ট্রেস ফ্রি থাকেন। ইতিবাচক চিন্তায় মস্তিষ্ক বেশ সহজ ও সাবলীল হয়ে ওঠে। ইতিবাচক থাকতে দিনের সব কাজের তালিকা করুন। এ নিয়ে চিন্তা করতে থাকুন।

৩. সফল মানুষরা জানেন তাঁরা আসলে কী জানেন। আবার তাঁরা কী কী জানেন না তাও জানেন। কোনো কাজ করতে গেলে এর সম্পর্কে আপনি কী কী জানেন না, তা স্পষ্ট হতে হবে নিজের কাছে। সংশ্লিষ্ট বিষয়ে সব তথ্য সংগ্রহ করে রাখেন তাঁরা। তাই হঠাৎ করে অনিশ্চয়তার মধ্যে পড়েন না আত্মবিশ্বাসীরা।

৪. যা নিয়ন্ত্রণের বাইরে তা গ্রহণ করে নেন তাঁরা। অনেক কিছুই নিয়ন্ত্রণের বাইরে থাকবে। আর তা মেনে নিতে হবে। যাঁরা মেনে নিতে পারেন না তাঁরাই অনিশ্চয়তার মধ্যে পড়ে যান। সফল মানুষরা বাস্তব দুনিয়ায় বাস করেন। তাঁরা বোঝেন যে সব কাজ সবাইকে দিয়ে হয় না এবং তাঁদের অধীনে অনেক কিছুই নেই।

৫. যা জরুরি তার দিকেই দৃষ্টি থাকে তাঁদের। এ কারণে অযাচিত বিষয়ে মন দিয়ে বিচ্ছিন্ন হয়ে পড়েন না তাঁরা। তাই অনিশ্চয়তাপূর্ণ পরিস্থিতি তাঁদের সময় নষ্ট করে না। যা প্রয়োজন তা নিয়েই ব্যস্ত থাকেন তাঁরা।

৬. নিখুঁতভাবে কোনো কাজ সম্পন্ন হয় না। এ নিয়ে সময় নষ্টের সময়ও নেই তাঁদের। বিশেষ করে অনিশ্চিত কোনো পরিস্থিতিতে সুষ্ঠু সিদ্ধান্ত নেওয়া সম্ভব বলে আশাও করেন না তাঁরা। তাই প্রতিটি কাজে কিছু সমস্যা থাকবেই এবং তা মেনে নিতে পারেন এ ধরনের মানুষরা।

Check Also

রাশিফলে জেনে নিন কেমন যাবে আজকের দিন

যমুনা নিউজ বিডি ঃ আজকের দিনে মনের ভাব না লুকিয়ে স্পষ্ট কথা বলার ফলাফল কিছুটা …

Powered by themekiller.com