Home / সারাদেশ / খুলনা বিভাগ / যশোরে করোনা রোগীর সংখ্যা ৫০০ ছাড়ালো

যশোরে করোনা রোগীর সংখ্যা ৫০০ ছাড়ালো

যমুনা নিউজ বিডিঃ করোনাভাইরাস বিশ্বজুড়ে এক আতঙ্কের নাম। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত রোগীর সংখ্যা। যশোর তার ব্যতিক্রম নয়। গত ২৪ ঘণ্টায় যশোরে নতুন আরও ৪৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৫১৪ জন। এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭ জনের। সুস্থ হয়েছে ১৫৭ জন।
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারের পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার বলেন, জিনোম সেন্টারে শনিবার যশোরের ১২৮ জনের মধ্যে নমুনা পরীক্ষা করে ৪৮ জনের, সাতক্ষীরার ৫৮ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের নমুনাতে কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে।
যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বলেন, যবিপ্রবি ল্যাবের ফলাফলে যশোরে ৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এসব রোগীর বর্তমান বাসস্থান লকডাউন করার পাশাপাশি তাদের আইসোলেশনে রাখার ব্যবস্থা করা হচ্ছে।
তিনি আরও বলেন, সংক্রমণের ভিত্তিতে যশোরের ২৪টি এলাকায় রেড জোন এবং লকডাউন কার্যকর করা হয়েছে। নতুন আক্রান্তদের ক্ষেত্রেও প্রয়োজনে একই পদ্ধতি অনুসরণ করা হবে।
একদিনে যবিপ্রবির ল্যাবে ৬৯ জনের করোনা শনাক্ত
যবিপ্রবির ল্যাবে গত ২৪ ঘণ্টায় মোট ২৭০ জনের নমুনা পরীক্ষা করে ৬৯ জনের করোনা পজেটিভ এবং ২০১ জনের নেগেটিভ ফলাফল এসেছে।
যশোর জেলায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ, একদিনে আরো ৩১ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে।
এ নিয়ে জেলায় ৪৫৩ জনের শরীরে করোনার অস্তিত্ব মিললো। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টারে গত ২৪ ঘণ্টায় এ জেলার ৮২ টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩১টি নমুনার রেজাল্ট পজেটিভ আসে।
এছাড়া মাগুরার ২৬ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের, খুলনার ৩০ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের, বাগেরহাটের ৫৮ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের ও সাতক্ষীরার ৭৪ জনের নমুনা পরীক্ষা করে ১৫ জনের নমুনাতে করোনা পজেটিভ পাওয়া গেছে।
অর্থাৎ যবিপ্রবির ল্যাবে মোট ২৭০ জনের নমুনা পরীক্ষা করে ৬৯ জনের করোনা পজিটিভ এবং ২০১ জনের নেগেটিভ ফলাফল এসেছে।
বিশ্ববিদ্যালয়ের এনএফটি বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার এই তথ্য নিশ্চিত করেছেন।

Check Also

বগুড়ায় ৫ ছিনতাইকারী গ্রেপ্তার

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ায় ছিনতাইকারী চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশ। রোববার রাতে শহরের বৃন্দাবনপাড়া …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com