Home / খেলাধুলা / ম্যাচে নেই পয়েন্টের কোনো হিসাব নিকাশ

ম্যাচে নেই পয়েন্টের কোনো হিসাব নিকাশ

যমুনা নিউজ বিডি ঃ এই ম্যাচে নেই পয়েন্টের কোনো হিসাব নিকাশ। নেই জয়-পরাজয় নিয়ে দুর্ভাবনা। কারণ চার ম্যাচ হাতে রেখেই লা লিগার শিরোপা নিশ্চিত করে ফেলেছে বার্সেলোনা। সুতরাং রবিবার রিয়ালের বিপক্ষে এই ম্যাচ গুরুত্বহীন। কিন্তু যতই গুরুত্বহীন হোক না কেন, দুই চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল-বার্সার লড়াই মানেই আগুনের উত্তাপ। গুরুত্ব না থাকলেও জয়ের জন্য সর্বোচ্চটুকু দিয়েই মাঠে নামবে দুই দল। আর এই ম্যাচ জিতে বিদায়ী অধিনায়ক আন্দ্রেস ইনিয়েস্তাকে উৎসর্গ করতে চান লুইস সুয়ারেস।

লা লিগায় ইতিমধ্যেই টানা ৪১ ম্যাচ অপরাজিত থেকে নতুন রেকর্ড করে বসে রয়েছে বার্সেলোনা। যার মধ্যে রয়েছে চলতি মৌসুমের ৩৪ ম্যাচও। জিনেদিন জিদানের দল মেসিদের সেই অপরাজিত থাকার রেকর্ড ভাঙতে মরিয়া। যদিও মাঠে নামার আগেই বার্সেলোনার তারকা ফুটবলার লুইস সুয়ারেসের হুঙ্কার, ‘প্রথম পর্বের ম্যাচটা জিতেছিলাম। রিয়ালের ঘরের মাঠে গিয়ে গোল করে মাঠ ছেড়েছিলাম। এ বার নিজেদের মাঠেও এল ক্লাসিকো জিতে মৌসুমটা দুর্দান্ত ভাবে শেষ করতে চাই।’

গত বছরের শেষ দিকে রিয়াল মাদ্রিদের ঘরের মাঠ সান্তিয়াগো বের্নাবাউয়ে গিয়ে ৩-০ ব্যবধানে জিতে ফিরেছিলেন লিওনেল মেসিরা। এবার বার্সেলোনার ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে সেই বদলা নিতে পারবেন কি ক্রিশ্চিয়ানো রোনালদো? চোটের কারণে রিয়াল নাও পেতে পারে রাফায়েল ভারানকে। এ ছাড়াও চোট রয়েছে ইস্কো ও কার্বাহালের। শোনা যাচ্ছে, চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের কথা ভেবে, চোটাক্রান্ত ফুটবলারদের নিয়ে বেশি ঝুঁকি নিতে চান না রিয়াল ম্যানেজার। তাই কাসেমিরো, গ্যারেথ বেলদের তৈরি রাখা হচ্ছে রবিবারের ম্যাচের জন্য।

বার্সেলোনা শিবির অপরাজিত থাকার সঙ্গে সঙ্গে ম্যাচ জিতে বিদায়ী সংবর্ধনা দিতে চায় আন্দ্রেস ইনিয়েস্তাকে। এই মৌসুম শেষ হলেই যাকে খেলতে দেখা যাবে চিনের ক্লাবে। বার্সেলোনা অধিনায়ক ইনিয়েস্তা যদিও এই গুরুত্বপূর্ণ ম্যাচের আগে বৃহস্পতিবার অনুশীলন করেননি। যদিও বার্সার একটি সূত্র জানিয়েছে, কোচ আর্নেস্তো ভালভার্দে এল ক্লাসিকোতে কিছু সময়ের জন্য হলেও নামাতে পারেন ইনিয়েস্তাকে। এই স্প্যানিশ বিশ্বকাপজয়ী তারকার বিদায়ী এল ক্ল্যাসিকোর দিনে জীবনের প্রথম এল ক্ল্যাসিকো খেলতে নামবেন বার্সার ব্রাজিলীয় তারকা ফিলিপ কুতিনহো।

Check Also

এই বিলাসবহুল স্টেডিয়ামেই হবে ২০২২ বিশ্বকাপ ফাইনাল

যমুনা নিউজ বিডি: স্টেডিয়ামের নকশা দেখেই চোখ কোটর ছেড়ে বেরিয়ে আসতে বাধ্য। আগামী ২০২২ কাতার বিশ্বকাপের …

Powered by themekiller.com