Home / সারাদেশ / ঢাকা বিভাগ / মোহাম্মদ নাসিম করোনামুক্ত

মোহাম্মদ নাসিম করোনামুক্ত

যমুনা নিউজ বিডিঃ সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের পরপর দুটি নমুনা পরীক্ষা করার পর তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি। তিনি এখন করোনা মুক্ত বলে জানিয়েছেন চিকিৎসকেরা। তবে তার শারীরিক অবস্থা আগের মতোই আছে।

বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের প্রধান নির্বাহী কর্মকর্তা আল ইমরান চৌধুরী বলেন, মোহাম্মদ নাসিমের পর পর দু’দিন করোনা পরীক্ষা করা হয়েছে। দুটোতেই ফলাফল নেগেটিভ এসেছে। অন্যান্য অবস্থা আগের মতোই আছে। তিনি মেডিকেল বোর্ডের পরামর্শ অনুসারে পর্যবেক্ষণে আছেন।

রাজধানীর শ্যামলীর এ বেসরকারি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভেন্টিলেশনে আছেন মোহাম্মদ নাসিম। চিকিৎসকেরা পরবর্তী পদক্ষেপ না নেয়া পর্যন্ত এ অবস্থাতেই তার চিকিৎসা চলবে।

এর আগে রক্তচাপজনিত সমস্যা নিয়ে গত ১ জুন হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। ওই দিনই তার করোনাভাইরাস শনাক্ত হয়।এরপর ৪ জুন তার অবস্থার কিছুটা উন্নতি হলেও ৫ জুন ভোরে তিনি স্ট্রোক করেন।মস্তিষ্কে রক্তক্ষরণজনিত সমস্যার কারণে দ্রুত অস্ত্রোপচার করে তাকে আইসিইউতে রাখা হয়।

এরপর গত শনিবার মোহাম্মদ নাসিমের চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য কনক কান্তি বড়ুয়ার নেতৃত্বে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়।

প্রাথমিকভাবে মোহাম্মদ নাসিমকে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত দেয় মেডিকেল বোর্ড। তবে ৭২ ঘণ্টা শেষে গতকাল আরো ৭২ ঘণ্টা পর্যবেক্ষণ চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন চিকিৎসকেরা।

Check Also

শিবগঞ্জে বিট পুলিশিং সংক্রান্তে মত বিনিময় সভা

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ আজ মঙ্গলবার বগুড়ার শিবগঞ্জ থানা পুলিশের আয়োজনে পৌর মিলনায়তনে বিট পুলিশিং সংক্রান্তে …

%d bloggers like this:

Powered by themekiller.com