Home / সারাদেশ / খুলনা বিভাগ / মোংলা বন্দরে ফর্কক্লিপ চাপায় এক শ্রমিকের মৃত্যু, তদন্ত কমিটি গঠন

মোংলা বন্দরে ফর্কক্লিপ চাপায় এক শ্রমিকের মৃত্যু, তদন্ত কমিটি গঠন

যমুনা নিউজ বিডিঃ  মোংলা বন্দর জেটিতে ফর্কক্লিপের চাপায় এক শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত শ্রমিকের নাম সন্তোষ মন্ডল (৩৫)। তার বাড়ী বাগেরহাটের রামপালে। রবিবার দুপুরে সন্তোষ জেটির ৯ নম্বর ইয়ার্ডে রং দিয়ে মার্কিংয়ের কাজ করছিল। এ সময় হঠাৎ করে কন্টেইনার বহনকারী একটি ফর্কক্লিক সেখানে তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। বন্দরের ট্রাফিক বিভাগের সহকারী ট্রাফিক অফিসার নাসিরুল হক ওই শ্রমিককে দিয়ে জেটিতে দৈনিক মজুরীতে কাজ করাচ্ছিলেন। আর বন্দরের নিজস্ব ড্রাইভার মিজানুর রহমান টিটু ওই ফর্কক্লিপটি তখন চালাচ্ছিলেন।

এ বিষয়ে বন্দরের সহকারী ট্রাফিক অফিসার নাসিরুল হকের কাছে জানতে চাওয়া হয় টেন্ডার ছাড়া সাধারণ বাহিরের শ্রমিক দিয়ে এ ধরণের (রং দিয়ে মার্কিং) কাজ করানো যায় কিনা! প্রশ্নের জবাবে তিনি বলেন, হয়তো করানো যায়, তা না হলে কর্তৃপক্ষ করায় কিভাবে।
এ ঘটনায় বন্দরের যান্ত্রিক ও তড়িৎ বিভাগের ডেপুটি চীপ ইঞ্জিনিয়ার মাহাবুবুর রহমান মিনা বলেন, জেটির অভ্যন্তরে এক শ্রমিক নিহতের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি সোমবার কাজ শুরু করবেন। এরপর প্রতিবেদন পাওয়ার পর ফর্কক্লিপ চালক মিজানুর রহমান টিটুর বিষয়ে ব্যবস্থা নেয়া হবে। আপাতত তাকে আমাদের নজরদারীতে রাখা হয়েছে।
মোংলা থানার অফিসার ইনচার্জ মো: ইকবাল বাহার চৌধুরী বলেন, ফর্কক্লিপ চাপায় নিহতের লাশের ময়না তদন্তের জন্য সন্ধ্যায় বাগেরহাট সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Check Also

বগুড়ায় খ্রীষ্টান ধর্মাবলম্বীদের শীতবস্ত্র বিতরণ

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ায় খ্রীষ্টান ধর্মাবলম্বীদের শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। বুধবার (২০ জানুয়ারি) বিকেলে শহরের গোহাইল …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com