Home / সারাদেশ / মেঘনায় গ্রীনলাইনের ধাক্কায় ডুবে গেছে বালিভর্তি বাল্কহেড

মেঘনায় গ্রীনলাইনের ধাক্কায় ডুবে গেছে বালিভর্তি বাল্কহেড

যমুনা নিউজ বিডি ঃ চাঁদপুর জেলার মতলব উত্তরের মেঘনা নদীতে ঢাকা থেকে বরিশালগামী যাত্রীবাহী লঞ্চ এমভি গ্রীনলাইনের ধাক্কায় বালিভর্তি একটি বাল্কহেড ডুবে গেছে। এতে অল্পের জন্য প্রাণে বেঁচে যান বাল্কহেডের ১০জন মাঝিমাল্লা।

আজ শুক্রবার বেলা সাড়ে ১১টায় মেঘনার দূর্গম একটি চরের কাছে এই দুর্ঘটনা ঘটে। এতে দুর্ঘটনার শিকার বাল্কহেডের মাঝিমাল্লারা অক্ষত আছেন।

অন্যদিকে, এমভি গ্রীনলাইনের দুজন যাত্রী সামান্য আহত হয়েছেন। নৌপুলিশের চাঁদপুর অঞ্চল প্রধান, পুলিশ সুপার সুব্রত হালদার এই তথ্য নিশ্চিত করেছেন।

নৌ পুলিশের এই কর্মকর্তা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা গ্রীনলাইন নামক দ্রুতযান যাত্রীবাহী লঞ্চটি মতলব উত্তরের মেঘনা নদীর ফরাজীকান্দি এলাকার কাছে পৌঁছলে সামনে পড়া একটি বালিভর্তি একটি বাল্কহেডকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই বাল্কহেডটি ডুবে যায়। এ সময় দুর্ঘটনার শিকার বাল্কহেডের ১০জন মাঝিমাল্লা সাঁতরে তীরে উঠে প্রাণে রক্ষা পান। তবে দুর্ঘটনায় এমভি গ্রীনলাইনের দুজন যাত্রী সামান্য আহত হন। এতে যাত্রীবাহী লঞ্চটির সামনের অংশে কিছুটা ক্ষতিগ্রস্ত হয়।

এদিকে, দুর্ঘটনার খবর পেয়ে বৈরি আবহাওয়া উপেক্ষা করে মোহনপুর নৌফাঁড়ির পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে।

পুলিশ সুপার সুব্রত আরো জানান, গ্রীনলাইনের যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। ঢাকা থেকে অন্য আরেকটি লঞ্চ এমভি গ্রীনলাইনের যাত্রীদের উদ্ধার করে দুপুর দুইটার মধ্যে বরিশালের উদ্দেশ্যে রওনা দেওয়ার কথা রয়েছে।

বিআইডব্লিউটিএ চাঁদপুরের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল বাক্কী জানান, বৈরি আবহাওয়ার কারণে নদী বেশ উত্তাল। তাই যাত্রীবাহীসহ অন্যান্য নৌ যানগুলোকে সতর্কতার সাথে চলাচল করার নির্দেশ দেওয়া হয়েছে।

Check Also

২৪ ঘণ্টায় ৫০ জন গ্রেপ্তার ফরিদপুরে

যমুনা নিউজ বিডি ঃ ফরিদপুর জেলার বিভিন্ন স্থান থেকে গত ২৪ ঘণ্টায় মাদক বিক্রয়, সেবন …

Powered by themekiller.com