Home / আন্তর্জাতিক / মালয়েশিয়ায় বাংলাদেশিদের প্রবেশ নিষিদ্ধ

মালয়েশিয়ায় বাংলাদেশিদের প্রবেশ নিষিদ্ধ

যমুনা নিউজ বিডিঃ বাংলাদেশসহ ৯টি দেশের নাগরিকদের প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে মালয়েশিয়া সরকার। করোনা মহামারীর প্রকোপ ঠেকাতে এ সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। আগামী ৭ সেপ্টেম্বর থেকে এ নয় দেশের নাগরিক মালয়েশিয়ায় প্রবেশ করতে পারবেন না। বৃহস্পতিবার (৩সেপ্টেম্বর) মালয়েশিয়া সরকারের এ সিদ্ধান্তের তথ্যটি নিশ্চিত করেছে দেশটির বিভিন্ন সংবাদমাধ্যম।

মূলত যেসব দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দেড় লাখ ছাড়িয়েছে সেসব দেশের নাগরিকদের জন্য এই নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যমগুলো। মালয়েশিয়ার মন্ত্রী ঈসমাইল সারাবি ইয়াকুবের উদ্ধৃতি দিয়ে দেশটির দৈনিক মালয়েশিয়াকিনি জানায়, মালয়েশিয়ায় প্রবেশে নিষেধাজ্ঞায় যুক্ত করা হয়েছে বাংলাদেশ, যুক্তরাষ্ট্র, ব্রিটেন, ব্রাজিল, স্পেন, ফ্রান্স, ইতালি, সৌদি আরব এবং রাশিয়া। এর আগে গত মঙ্গলবার ভারত, ফিলিপিন ও ইন্দোনেশিয়ার নাগরিকদের প্রবেশে নিষেধাজ্ঞার ঘোষণা দেয় মালয়েশিয়া। দেশটিতে বিদেশ ফেরতদের মাধ্যমে করোনা ভাইরাসের বিস্তার বৃদ্ধি পাওয়ায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানায় দেশটির কয়েকটি গণমাধ্যম।

Check Also

ইরানের ছোঁড়া ক্ষেপণাস্ত্র পড়ল রণতরী ইউএসএস নিমিৎজে

যমুনা নিউজ বিডিঃ ইরানের ছোঁড়া দীর্ঘপাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র মার্কিন বিমানবাহী রণতরী ইউএসএস নিমিৎজের অবস্থানের ১০০ …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com