Breaking News
Home / সারাদেশ / ঢাকা বিভাগ / মানবাধিকার কমিশনের ওয়েবসাইট নকলে ৬ কর্মকর্তা আটক

মানবাধিকার কমিশনের ওয়েবসাইট নকলে ৬ কর্মকর্তা আটক

যমুনা নিউজ বিডিঃ জাতীয় মানবাধিকার কমিশনের ওয়েবসাইট নকল করে ১৪৭ জনের নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়ার অভিযোগের মামলায় বাংলাদেশ মানবাধিকার কাউন্সিলের ৬ কর্মকর্তাকে আটক করেছে তেজগাঁও মডেল থানা পুলিশ।
মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় তাদের আটক করা হয়। সম্প্রতি জাতীয় মানবাধিকার কমিশন কর্তৃক বাংলাদেশ মানবাধিকার কাউন্সিলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন মামলা দায়ের করে।
মামলার এজাহারে উল্লেখ করা হয়, জাতীয় মানবাধিকার কাউন্সিল রাষ্ট্রীয় প্রতিষ্ঠান জাতীয় মানবাধিকার কমিশনের ওয়েবসাইটে থাকা বিভিন্ন তথ্য নিজেরা কৌশলে ব্যবহার করছে। ওয়েবসাইট নকল করে এমনকি সম্প্রতি তারা চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে পরীক্ষা নেওয়াও শুরু করেছে। এরই প্রেক্ষিতে কমিশনের উপ পরিচালক রবিউল ইসলাম বাদী হয়ে গত ৯ তারিখে তেজগাঁও মডেল থানায় মামলাটি দায়ের করেন।
এতে কাউন্সিলের চেয়ারম্যান ফরিদ উদ্দিন ফরিদকে আসামী করা হয়। এজাহারে আরও উল্লেখ করা হয়, এর আগেও বেসরকারি এ সংস্থাটির বিরুদ্ধে আর্থিক অনিয়ম এবং প্রতারণার অভিযোগ পাওয়া গেছে।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে কমিশনের উপ পরিচালক রবিউল ইসলাম বলেন মানবাধিকার কাউন্সিল শুধু কমিশনের ওয়েবসাইটই নকল করেনি পাশাপাশি তাদের ওয়েবের বিভিন্ন অংশে এমনভাবে কমিশনের তথ্য যুক্ত করেছে তাতে যে কেউ বিভ্রান্ত হয়ে প্রতারিত হতে পারে। এমন ঘটনা ঘটছেও।
তেজগাঁও মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সালাউদ্দিন বলেন আসামীদের বুধবার (১৬ সেপ্টেম্বর) আদালতে সোপর্দ করা হবে।

 

Check Also

বগুড়ায় ১ম স্ত্রীর আঘাতে ৯ম সতীন আহত

যমুনা নিউজ বিডিঃ বগুড়ার আদমদীঘিতে ১ম স্ত্রীর আঘাতে ৯ম সতীন আহতের ঘটনা ঘটেছে। আহত বিলকিছ …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com