Home / জাতীয় / মহাপরিচালক পদে নিয়োগ, ১৭ দিন পর হলেন ভারপ্রাপ্ত

মহাপরিচালক পদে নিয়োগ, ১৭ দিন পর হলেন ভারপ্রাপ্ত

যমুনা নিউজ বিডিঃ বাস্থ্য মন্ত্রণালয়ের অধীন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক পদে গত ২৩ জুলাই নিয়োগ দেওয়া হয় ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের অধ্যাপক ডা. আবুল বাসার মো. খুরশীদ আলমকে। ১৭ দিন পর তাঁকেই আবার ‘ভারপ্রাপ্ত মহাপরিচালক’ হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ। তবে উভয় প্রজ্ঞাপনের স্বাক্ষরকারীর নাম ও তারিখ ভিন্ন হলেও স্মারক নম্বর একই।

এ নিয়ে গোটা স্বাস্থ্য খাতে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। তবে এ বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে চাননি কেউই।

করোনাকালীন চিকিৎসা সরঞ্জমাদি ও রিজেন্ট হাসপাতালের করোনা পরীক্ষার জালিয়াতিসহ বিভিন্ন কারণে বিতর্ক ওঠায় স্বাস্থ্য অধিদপ্তরের পদ থেকে সরে দাঁড়ান অধ্যাপক আবুল কালাম আজাদ। গত ২৩ জুলাই স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের অধ্যাপক ডা. আবুল বাসার মো. খুরশীদ আলমকে নতুন মহাপরিচালক পদে নিয়োগ দেয়।

স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব মো. আবু রায়হান মিঞা রাষ্ট্রপতির আদেশক্রমে এ প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন। এ প্রজ্ঞাপনের স্মারক নম্বর ৪৫.১৪৩.০১৯.০২.০০.০০১.২০১৯.৭৭১ তারিখ ২৩.০৭.২০২০ (২৩ জুলাই ২০২০) স্বাক্ষরের নিচেও তারিখ দেওয়া হয় ২৩/৭/২০২০। এই প্রজ্ঞাপনে নিয়োগকৃত পদের নাম লেখা হয়েছে ‘মহাপরিচালক’। কর্মস্থল হিসেবে লেখা হয়েছে ‘স্বাস্থ্য অধিদপ্তর’।

এ প্রজ্ঞাপনের আলোকে অধ্যাপক ডা. আবুল বাসার মো. খুরশীদ আলম পরের দিনই স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক পদে যোগদান করে দায়িত্ব পালন করে আসছেন। গতকাল ৯ জুলাই তিনি সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সঙ্গে বক্তব্য দেন। এ সময় স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান অধ্যাপক ডা. আবুল বাসার মো. খুরশীদ আলমকে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে পরিচয় তুলে ধরেন।

গতকাল রোববার রাতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে গত ২৩ জুলাই জারি করা প্রজ্ঞাপন পরিবর্তন করে নতুন একটি প্রজ্ঞাপন আপলোড করা হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে এ প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন মন্ত্রণালয়ের উপসচিব শারমিন আক্তার জাহান। এ প্রজ্ঞাপনের স্মারক নম্বরও ৪৫.১৪৩.০১৯.০২.০০.০০১.২০১৯.৭৭১ তারিখ ২৩.০৭.২০২০। তবে উপসচিব শারমিন আক্তার জাহানের স্বাক্ষরের নিচে তারিখ দেওয়া হয় ৯/৮/২০২০। এ প্রজ্ঞাপনে নিয়োগকৃত পদের নাম লেখা হয়েছে ‘মহাপরিচালক (ভারপ্রাপ্ত)’। কর্মস্থল লেখা হয়েছে ‘স্বাস্থ্য অধিদপ্তর’।

এ বিষয়ে কথা বলতে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক থেকে ভারপ্রাপ্ত মহাপরিচালক হওয়া অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে অন্য একজন ফোন রিসিভ করে বলেন, ‘স্যার একটি মিটিংয়ে আছেন। এখন কথা বলতে পারবেন না।’

এ বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কেউ কথা বলতে রাজি হননি।

Check Also

আসছে ৩৩৭ কোটি টাকার প্রকল্প

যমুনা নিউজ বিডিঃ দেশের পুরো জমিকে অবস্থান ও গুণাগুনের ভিত্তিতে কৃষি, আবাসন, বাণিজ্য, পর্যটন এবং …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com