Home / সারাদেশ / ঢাকা বিভাগ / মঙ্গলবার রাত থেকে ঢাকার পূর্ব রাজাবাজার লকডাউন

মঙ্গলবার রাত থেকে ঢাকার পূর্ব রাজাবাজার লকডাউন

যমুনা নিউজ বিডিঃ ঢাকায় শুরু হচ্ছে এলাকাভিত্তিক লকডাউন। মঙ্গলবার রাত ১২টা থেকে রেড জোন হিসাবে চিহিৃত উত্তর সিটি করপোরেশনের পূর্ব রাজাবাজার ‘লকডাউন’ হচ্ছে। স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ফরিদুর রহমান খান বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন ।
লাল, হলুদ ও সবুজ এলাকায় ভাগ করে ঢাকায় শুরু হচ্ছে নতুন করে এলাকাভিত্তিক এই লকডাউন কার্যক্রম। এর আগে রাজধানীর বাহিরে নারায়ণগঞ্জের তিনটি এলাকাতে লকডাউন ঘোষণা করা হয়েছে।
খবরে বলা হয়, সংক্রমন ও মৃত্যুর হার বিবেচনা করে চিহিৃত লাল, হলুদ ও সবুজ এলাকা কীভাবে পরিচালিত হবে, তার গাইডলাইনও ইতিমধ্যে ঠিক করা হয়েছে। লকডাউন ঘোষিত এলাকায় চলাচল বন্ধ থাকবে। কেবল রাতে মালবাহী যান চলতে পারবে। ওই এলাকার মানুষের নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের জন্য থাকবে হোম ডেলিভারি ও নির্ধারিত ভ্যানে করে কাঁচাবাজার কেনাবেচার সুযোগ। এসব এলাকার অফিস-আদালত বা অন্যান্য প্রতিষ্ঠানও সাধারণত বন্ধ থাকবে। খুব প্রয়োজনে খোলা থাকলেও তা হবে খুবই নিয়ন্ত্রিতভাবে।
করোনাভাইরাসের পরীক্ষার জন্য থাকবে প্রয়োজনীয়সংখ্যক নমুনা সংগ্রহ বুথ। থাকবে চিকিৎসা পরামর্শের সুযোগ।
আরও জানা যায়, কেন্দ্রীয় একটি কমিটির অধীনে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলের নেতৃত্বে পুলিশ, স্বাস্থ্য অধিদফতর ও সিটি কর্পোরেশনের প্রতিনিধিসহ স্থানীয় মানুষকে সম্পৃক্ত করে কমিটি গঠনের মাধ্যমে লকডাউনসহ অন্যান্য বিষয় বাস্তবায়িত হবে।

Check Also

লঞ্চ ডুবিতে নিহত ব্যাক্তিদের রুহের মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত

ষ্টাফ রিপোর্টারঃ  বুধবার  বাদ মাগরিব মালগ্রাম দক্ষিণ পাড়া জামে মসজিদে বগুড়া  জেলা ফল ব্যবসায়ী সমিতির …

%d bloggers like this:

Powered by themekiller.com