Home / অপরাধ-আদালত / মইনুল ও জাফরুল্লাহর জামিন স্থগিতের শুনানি সোমবার

মইনুল ও জাফরুল্লাহর জামিন স্থগিতের শুনানি সোমবার

যমুনা নিউজ বিডি: তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিতের বিষয়ে শুনানির দিন আগামী সোমবার নির্ধারণ করেছেন আপিল বিভাগ। রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে আজ বৃহস্পতিবার এ নতুন দিন নির্ধারণ করেন দায়িত্বপ্রাপ্ত মোহাম্মদ ইমান আলীর নেতৃত্বাধীন আপিল বেঞ্চ।

আদালতে এদিন রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। অন্যদিকে ব্যারিস্টার মইনুল হোসেন ও ডা. জাফরুল্লাহের পক্ষে ছিলেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন, খন্দকার মাহবুব হোসেন, মাহবুব উদ্দিন খোকন, মো. মাসুদ রানা, এ কে এম এহসানুর রহমান প্রমুখ।

জানা গেছে, আজ বৃহস্পতিবার এ বিষয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের ওপর শুনানির কথা ছিলো। কিন্তু শুনানি না করে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আদালতকে জানান, আমরা হাইকোর্টের জামিন আদেশের কপি হাতে পেয়েছি। এখন এ বিষয়ে নিয়মিত আপিল করতে চাই। তাই আবেদনটি আজ শুনানির জন্য নট টু ডে (আজ নয়) আদেশ দিন। এরপরে আদালত নট টু ডে আদেশ দিয়ে রাষ্ট্রপক্ষের আবেদনটির শুনানি পিছিয়ে ২৯ অক্টোবর নির্ধারণ করেন।

প্রসঙ্গত, গত ১৬ অক্টোবর টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলে মন্তব্য করেন ব্যারিস্টার মইনুল হোসেন। পরে এ ঘটনায় ২১ অক্টোবর ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আদালতে মাসুদা ভাট্টি এবং জামালপুর আদালতে যুব মহিলা লীগের জামালপুর শাখার আহ্বায়ক ফারজানা ইয়াসমীন লিটা ২০ হাজার কোটি টাকার মানহানির মামলা করেন। এই মামলায় আদালত পৃথকভাবে মইনুল হোসেনের বিরুদ্ধে গ্রেপ্তার পরোয়ানা জারি করেন। এই আদেশের পর ওইদিনই হাইকোর্টে হাজির হয়ে জামিন নেন মইনুল হোসেন। পরে সেই জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আবেদন করে।

এ ছাড়াও গণ্যস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি বোর্ডের সদস্য ডা. জাফরুল্লাহ চৌধুরীর নামে আশুলিয়া থানায় জমি দখল, চাঁদাবাজি, মাছ চুরির ৫টি মামলা দায়ের করা হয়েছে। জমি দখল, চাঁদাবাজির অভিযোগে গত ২৩ অক্টোবর রাতে নাসির আহম্মেদ, একই অভিযোগে ২১ অক্টোবর রাতে সেলিম আহম্মেদ, ১৯ অক্টোবর রাতে হাসান ইমাম ও ১৫ অক্টোবর রাতে মানিকগঞ্জের মোহাম্মদ আলী নামের এক ব্যক্তি পৃথক চারটি মামলা দায়ের করেছেন। সর্বশেষ গতকাল বুধবার রাতে কাজি মহিবুল নামের এক ব্যক্তি জাফরুল্লাহর বিরুদ্ধে জমি দখল, চাঁদাবাজি, মাছ চুরিসহ বিভিন্ন অভিযোগে আরও একটি মামলা করেছেন। তবে ১৫, ১৯ এবং ২১ অক্টোবরের মামলায় হাইকোর্ট থেকে জামিন নেন তিনি। এর মধ্যে একটি মামলায় তাঁর জামিন স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

Check Also

শৈলকুপায় ভাইস চেয়ারম্যানের প্রার্থীর সমর্থকদের উপর হামলা, আহত ৭

যমুনা নিউজ বিডিঃ ঝিনাইদহের শৈলকুপা উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের উপর হামলার ঘটনা …

Powered by themekiller.com