Home / জাতীয় / ভয় না পেয়ে সতর্ক হয়ে পরিস্থিতি সামাল দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

ভয় না পেয়ে সতর্ক হয়ে পরিস্থিতি সামাল দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

যমুনা নিউজ বিডিঃ মৃত্যুকে ভয় না পেয়ে সতর্ক হয়ে পরিস্থিতি সামাল দেয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার (১০ জুন) বিকেলে জাতীয় সংসদে বাজেট অধিবেশনের শোক প্রস্তাবের ওপর আলোচনায় এমন মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে, স্বাস্থ্যবিধি মেনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে শুরু হয় অধিবেশন। সংসদের শুরুতে অধ্যাদেশসমুহ উপস্থাপন করেন আইনমন্ত্রী আনিসুল হক। এরপর ঢাকা-৫ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লাসহ বেশ কয়েকজন বিশিষ্ট ব্যক্তির মৃত্যুতে সংসদে শোক প্রস্তাব আনা হয়।

শোক প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘করোনাভাইরাসে অনেক বিশিষ্ট ও প্রিয় মানুষকে হারিয়েছে দেশ।’ এ সময় তিনি প্রশাসন, পুলিশ, স্বাস্থ্যকর্মী, সাংবাদিকসহ সবার ভূমিকার প্রশংসা করেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘করোনাভাইরাসের কারণে সবারই কাজ করার সুযোগ ছিল না। যারা নিয়মিত চাকরির বেতন পেতেন তার বাইরে কিছু লোক থাকেন, যারা ছোটখাট কাজ করে খান, ব্যবসা করে খান, এমন প্রতিটি মানুষের খবর নিয়ে নিয়ে তাদের ঘরে ঘরে খাবার দেওয়ার ব্যবস্থা করি। এমনকি রিকশার পেছনে যারা আর্ট করে, সাংস্কৃতিককর্মী, তাদেরকে কিছু সরকারিভাবে, কিছু আমাদের ত্রাণ তহবিল থেকে সাহায্য-সহযোগিতা করেছি। আর্টিস্ট বা শিল্পী কিংবা শিল্পীদের সহযোগিতা করে যারা, তাদের কথা কেউ ভাবে না। এই ভাবনাটা কিন্তু আমার নিজের না, সত্যিকারের কথা বলতে কি- এটা শেখ রেহানার চিন্তা। সে-ই কিন্তু খুঁজে খুঁজে তাদের সাহায্য দেওয়ার ব্যবস্থা করেছে।’

সরকারপ্রধান বলেন, প্রত্যেক জেলা প্রশাসকের কাছে এজন্য আলাদাভাবে ত্রাণ দিয়ে রেখেছি যাতে তারা সাহায্য পান। আমাদের দলের নেতাকর্মী যে যেখানে আছে, যে যেটুকু পেরেছে প্রত্যেকেই সাহায্য করেছে। সমাজের বিভিন্ন স্তরের মানুষও সাহায্য করেছে।

আগামীকাল বৃহস্পতিবার ৪৯তম বাজেট উপস্থাপন করবেন অর্থমন্ত্রী। ২৯শে জুন পাস হবে অর্থবিল। আর সবশেষ ৩০শে জুন বাজেট পাস হবে।

Check Also

খুব শিগগিরই মাদ্রাসার হিফজ বিভাগ খুলে দেয়া হচ্ছে

যমুনা নিউজ বিডিঃ স্বাস্থ্যবিধি মেনে খুব শিগগিরই দেশের হিফজ মাদ্রাসাগুলো খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। …

%d bloggers like this:

Powered by themekiller.com