Home / সারাদেশ / বরিশাল বিভাগ / ভোলার পর্যটন কেন্দ্র ও পার্কগুলোতে মানুষের ভিড়!

ভোলার পর্যটন কেন্দ্র ও পার্কগুলোতে মানুষের ভিড়!

ভোলা প্রতিনিধিঃ দীর্ঘ চারমাস বন্ধ থাকার পর ঈদুল আজহা উপলক্ষে গৃহবন্দী জীবনের অবসান ঘটিয়ে মুক্ত বাতাস আর প্রকৃতির সৌন্দর্য্য উপভোগ করতে ভোলার হাজার হাজার মানুষ ছুটে এসেছেন খোলা আকাশের নিচে। উচ্ছ্বাস আর আনন্দে সবাই মেতে উঠলেও এতে সামাজিক দূরত্ব বা স্বাস্থ্যবিধির তোয়াক্কা ছিল না। তবে বিনোদনের পাশাপাশি স্বাস্থ্যবিধি পালনে কঠোর হওয়ার কথা জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

করোনার প্রাদুর্ভাবের কারণে প্রায় চারমাসের অবরুদ্ধ জীবনে বাড়তি আনন্দ নিয়ে এসেছে ঈদুল আজহা। নিষেধাজ্ঞা শিথিল হওয়ায় এবং বিনোদন কেন্দ্রগুলো খুলে দেয়াই বাড়তি এ আনন্দের কারণ।

সরেজমিনে দেখা গেছে, দুপুরের পর থেকেই চরফ্যাশনের শেখ রাসেল শিশু ও বিনোদন পার্কের ও জ্যাকব টাওয়ারে আসতে শুরু করে বিভিন্ন বয়সী মানুষ। বাবা, মায়ের হাত ধরে আসা শিশুরা ট্রেন, পঙ্খিরাজ, দোলনা, নাগরদোলাসহ বিভিন্ন রাইডস চড়ে মেতে ওঠে আনন্দ উচ্ছাসে। হৈ হুল্লুর আর আনন্দ চেঁচামেচিতে মেতে থাকে শিশু, কিশোররা। ঢাকা চট্টগ্রাম থেকে ঈদ করতে আসা মানুষও ভিড় করেছে। আর জ্যাকব টাওয়ারে চড়ে মুক্ত আকাশ দেখতে দলে দলে ছুটে এসেছে দূর দূরান্ত থেকে অনেকে।

শুধু জ্যাকব টাওয়ার নয় বোরহানউদ্দিনের মেঘনা রিভার ইকোপার্ক, লালমোহনের শেখ রাসেল স্কয়ার, ভোলা সদরের শেখ রাসেল শিশু পার্ক ও মেঘনা- তেতুলিয়া পাড়ের দর্শনীয় স্থানগুলোতেও ছিল উপচে পড়া ভিড়। বর্ষায় নদীর উত্তাল ঢেউ আর সবুজের সৌন্দর্য্য উপভোগ করতে প্রকৃতি প্রেমিদের আগ্রহের কমতি ছিল না।

তবে সুরক্ষা উপকরণের অভাব ও স্বাস্থ্যবিধি লঙ্ঘনের চিত্র ছিল সব জায়গায়। বিনোদনের পাশাপাশি স্বাস্থ্যবিধি পালনে কঠোর পদক্ষেপের কথা জানিয়েছে পৌর কর্তৃপক্ষ।

Check Also

বগুড়ায় নতুন আক্রান্ত ২৮, সুস্থ ৫১

স্টাফ রিপোর্টারঃ বগুড়ায় নতুন করে আরও ২৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ২০৭ নমুনার ফলাফলে ২৮জনের …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com