Breaking News
Home / আন্তর্জাতিক / ভালোবাসা দিবস : সাবেকের নামে সাপ-তেলাপোকা

ভালোবাসা দিবস : সাবেকের নামে সাপ-তেলাপোকা

যমুনা নিউজ বিডি:  ভালোবাসা দিবস জুড়ে আয়োজনের কমতি থাকে না বিশ্বজুড়ে। প্রেমিক-প্রেমিকাদের জন্য তাই বছরের এই দিনটি বহন করে আলাদা মাত্রা। ভ্রমণে ছাড়, রেস্তোরাঁয় ছাড়, জামা-কাপড়ে ছাড়, প্রেমিকজুটির হেলিকপ্টারে ভ্রমণের সুযোগ- ভালোবাসা দিবস ঘিরে এসব হরহামেশাই শোনা যায়। তবে যুক্তরাষ্ট্রের টেক্সাসে ভালোবাসা দিবস ঘিরে শোনা গেল একেবারে ভিন্ন ধরনের একটি উদ্যোগের খবর।

সেখানকার একটি চিড়িয়াখানা তাদের দর্শনার্থীদের সাবেক প্রেমিক বা প্রেমিকার নামে চিড়িয়াখানার আরশোলা বা তেলাপোকার নামকরণ করার সুযোগ দিচ্ছে।

পরে বনবিড়ালের খাদ্য বানানো হবে সেই সব তেলাপোকাকে। চিড়িয়াখানায় ওিই বনবিড়ালের বেষ্টনীর মুখে লেখা থাকবে নামকরণ হওয়া সেই সব সাবেক প্রেমিক বা প্রেমিকার নাম, পরে যা সামাজিক মাধ্যমে পোস্ট করা হবে। আয়োজক সারাহ বোরেগো বলছেন, প্রথাসিদ্ধ উদযাপনের বিপরীতে এই আয়োজন ‘ব্যতিক্রমী এবং মজার। আমাদের সবারই প্রাক্তন প্রেমিক বা প্রেমিকা আছে, যাদের সাথে ঘটে যাওয়া তিক্ত অভিজ্ঞতাগুলোর কথা আমরা ভুলিনি। এই আয়োজনের মাধ্যমে হয়ত আমরা মনের ভেতরের হতাশা কিছুটা হলেও ঝেড়ে ফেলতে পারবো।’

অনুষ্ঠানটি ফেসবুকে সরাসরি সম্প্রচারও করা হবে। ইতোমধ্যেই ১৫শ মানুষ এই ইভেন্টে অংশ নেবার জন্য রেজিস্ট্রেশন করেছেন।

যুক্তরাষ্ট্রের অন্য কয়েকটি চিড়িয়াখানাও একই ধরনের উদ্যোগ নিয়েছে।

অন্যদিকে, অস্ট্রেলিয়ার সিডনি চিড়িয়াখানায় নিজের সাবেক প্রেমিক-প্রেমিকার নামে বিষাক্ত সাপের নামকরণ করার সুযোগ দিচ্ছে সেখানকার কর্তৃপক্ষ। তবে, সেজন্য নিয়ম হচ্ছে, কেন তাদের সাবেকের নামে বিষাক্ত সাপের নাম হবে সেটি প্রকাশ্যে ব্যাখ্যা করতে হবে।

Check Also

ভারতের নানা প্রান্তে কাশ্মীরিদের ওপর হামলা মারধর

যমুনা নিউজ বিডি:   তিনদিন আগে ভারত-শাসিত কাশ্মীরের পুলওয়ামা জেলায় আত্মঘাতী হামলায় ভারতীয় আধা-সামরিক বাহিনী সিআরপিএফের …

Powered by themekiller.com