Home / আন্তর্জাতিক / ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৪৭ লাখ ছাড়িয়েছে, মৃত ৭৮ হাজারের বেশি

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৪৭ লাখ ছাড়িয়েছে, মৃত ৭৮ হাজারের বেশি

যমুনা নিউজ বিডিঃ ভারতে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪৭ লাখ ছাড়িয়ে গেছে। আজ (রোববার) সকাল ৮টা পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪৭ লাখ ৫৪ হাজার ৩৫৬। মারা গেছেন ৭৮ হাজার ৫৮৬ জন করোনা রোগী। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় ওই তথ্য জানিয়েছে।

সরকারি সূত্রে প্রকাশ, গতকাল ১২ সেপ্টেম্বর ১০ লাখ ৭১ হাজার ৭০২ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়। ওইদিন পর্যন্ত মোট ৫ কোটি ৬২ লাখ ৬০ হাজার ৯২৮ জনের নমুনা পরীক্ষা করা সম্ভব হয়েছে। হাসপাতাল অথবা হোম আইসোলেশন থেকে এ পর্যন্ত ৩৭ লাখ ২ হাজার ৫৯৫ জনকে চিকিৎসা শেষে মুক্ত হয়েছেন। বর্তমানে ৯ লাখ ৭৩ হাজার ১৭৫ জন সক্রিয় করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন।

ভারতে গতকাল (শনিবার) সকাল ৮ টা থেকে আজ (রোববার) সকাল ৮ টা পর্যন্ত ৯৪ হাজার ৩৭২ টি নয়া সংক্রমণ এবং একইসময়ে ১ হাজার ১১৪ জন করোনা রোগী প্রাণ হারিয়েছেন। দেশে গত ২ সেপ্টেম্বর থেকে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত একনাগাড়ে দৈনিক এক হাজারের বেশি করোনা রোগীর মৃত্যু হচ্ছে।

এদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এর আগে করোনার বিরুদ্ধে যুদ্ধ জয়ে ২১ দিন সময় লাগার কথা বলেছিলেন। কিন্তু বর্তমানে প্রতিষেধক না আসা পর্যন্ত সাবধানতা অবলম্বন করার পরামর্শ দিয়েছেন। তিনি বলেন,  ‘যব তক দাওয়াই নেহি, তব তক ঢিলাই নেহি। দো গজ কি দূরি, মাস্ক হ্যায় জরুরি।’ অর্থাৎ, করোনার প্রতিষেধক না-আসা পর্যন্ত সংক্রমণ নিয়ে ঢিলেঢালা মনোভাব দেখানো চলবে না। দু’গজের দূরত্ব বজায় রাখা এবং মাস্ক ব্যবহার করা জরুরি।সূত্র:পার্সটুডে

Check Also

ইরান ইস্যুতে ট্রাম্পের সুরে কথা বললেন সৌদি বাদশাহ

যমুনা নিউজ বিডিঃ জাতিসংঘের ৭৫তম অধিবেশনে ইরানের ব্যাপারে সমাধান চেয়েছেন সৌদি আরবের বাদশাহ সালমান বিন …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com