Home / আন্তর্জাতিক / ভারতের সার্বভৌমত্ব রক্ষায় কোন ছাড় নয় : স্বাধীনতা দিবসে মোদী

ভারতের সার্বভৌমত্ব রক্ষায় কোন ছাড় নয় : স্বাধীনতা দিবসে মোদী

যমুনা নিউজ বিডঃ সময়োপযোগী রীতিনীতির সঙ্গে ভারতের উন্নয়ন যাত্রা চলবে বলে জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভারতের ৭৪তম স্বাধীনতা দিবস উপলক্ষে দিল্লির রেড ফোর্ট থেকে জাতির উদ্দেশে ভাষণে তিনি একথা বলেন।
করোনা মহামারির মধ্যেই স্বাস্থ্যবিধি মেনে কড়া নিরাপত্তায় দিল্লির রেড ফোর্টে ভারতের ৭৪তম স্বাধনিতা দিবসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুরুতেই স্বাধীনতা দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান তিনি। স্বাধীনতা দিবসের ভাষণে মোদি জানান সময়োগযোগী রীতিতেই ভারতের উন্নয়ন চলবে। এসময় মোদি হুঁশিয়ারি দেন, দেশের সার্বোভৌমত্ব রক্ষায় কোনভাবেই ছাড় দেয়া হবে না।

ভারতের প্রধানমন্ত্রী  নরন্দ্রে মোদী বলেন, সন্ত্রাসবাদ হোক আর আগ্রাসনবাদ হোক দুয়ের সঙ্গেই ভারত লড়েছে। নিয়ন্ত্রণ রেখা থেকে প্রকৃত নিয়ন্ত্রণ রেখা পর্যন্ত যখনই ভারতের সার্বোভৌমত্বকে চ্যালেঞ্জ করা হয়েছে, আমাদের সেনারা তাদের কড়া জবাব দিয়েছে। জাতির উদ্দেশে দেওয়া ভাষণের অধিকাংশ জুড়েই ছিল করোনা ভাইরাস পরিস্থিতি। এ লড়াইয়ের অগ্রভাগে যোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে নরেন্দ্র মোদী সবাকে ধৈর্য্য ধরে করোনা মোকাবিলার আহ্বান জানান। পাশাপাশি জানান, তিনটি ভ্যাকসিন নিয়ে কাজ করছে ভারত। যা প্রস্তুত হলে প্রতিটি নাগরিকের কাছে পৌঁছে দেয়ার পরিকল্পণা রয়েছে। নরেন্দ্র  মোদী আরও বলেন, করোনা সংকটে অনেক পরিবার ক্ষতিগ্রস্থ হয়েছে, অনেকে প্রাণ হারিয়েছে। আমি জানি, ১৩০ কোটি ভারতীয় নাগরিকের সাহায্যে আমরা এ সংকট পরাস্ত করবো। দেশটিতে করোনা ভাইরাসের তিনটি ভ্যাকসিন ট্রায়ালের ভিন্ন পর্যায়ে রয়েছে এবং তা উৎপাদন করে প্রতিটি ভারতীয় নাগরিকের কাছে বিতরণের পরিকল্পনা প্রস্তুত আছে। করোনা ভাইরাস পরিস্থিতিতে দিল্লির লালকেল্লায় কঠোর সামাজিক দূরত্ব এবং সুরক্ষা ব্যবস্থার মধ্যে দিনটি উদযাপন করা হয়। করোনার কারণে গণজমায়েত নিয়ন্ত্রণে রাখতে এবার লালকেল্লার অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হযেছে মাত্র চার হাজার জনকে ছিলনা কোন বিদ্যালয়ের শিক্ষার্থী। স্বাধীনতা দিবসকে ঘিরে ভারতজুড়ে নেয়া হয়েছে কড়া নিরাপত্তা।

Check Also

বিশ্বব্যাপী করোনায় মৃতের সংখ্যা ১০ লাখ ছাড়াল

যমুনা নিউজ বিডিঃ বিশ্বব্যাপী সংক্রামক ব্যাধি করোনা ভাইরাসের প্রাদুর্ভাব আপন গতিতে বেড়েই চলছে। বাড়ছে মৃত্যু, …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com