Home / আন্তর্জাতিক / ভারতের কেরালায় ভূমিধসে ১৩ জনের মৃত্যু

ভারতের কেরালায় ভূমিধসে ১৩ জনের মৃত্যু

যমুনা নিউজ বিডিঃ ভারতের কেরালায় প্রবল বর্ষণে ভূমিধসে অন্তত ১৩ জনের মৃত্যু হয়েছে। কেরালার ইদুক্কি জেলায় স্থানীয় সময় শুক্রবার (৭ আগস্ট) সকালে ভারী বৃষ্টি শুরু হয়। এ সময় রাজামালা এলাকায় ভূমিধসে এ হতাহতের ঘটনা ঘটে। সেখানে ৭০ থেকে ৮০ জন থাকতো বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। তবে তাদের বিষয়ে এখনও নিশ্চিত করতে পারেনি সংশ্লিষ্টরা।

এলাকাটি দুর্গম হওয়ায় উদ্ধার অভিযানে বেগ পেতে হচ্ছে দমকল কর্মীদের। ঘটনাস্থল থেকে ১০ জনকে উদ্ধার করে মুন্নার টাটা জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, ইতিমধ্যে ৫০ সদস্যের বিশেষ টিম পাঠানো হয়েছে সেখানে। মাটিতে চাপা পড়ে থাকাদের উদ্ধারে প্রয়োজনে হেলিকপ্টার পাঠানোর কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

এদিকে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী কেকে শেইলাজা বলেন, ইদুক্কির দুর্ঘটনাস্থলে জরুরি ভিত্তিতে ১৫ সদস্যের একটি মেডিক্যাল টিম পাঠানো হয়েছে। আরও প্রয়োজনীয় ব্যবস্থার নেয়ার আশ্বাস দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

বৃহস্পতিবার (৬ আগস্ট) অতিবৃষ্টিতে স্থানীয় একটি ব্রীজ ধসে পড়ে। বৃষ্টিপাত অব্যাহত থাকায় জেলায় রেড এলার্ট জারি করেছে প্রশাসন।

গেল মাস থেকে মৌসুমি বৃষ্টিপাতে নাকাল ভারতের আসাম, ত্রিপুরা, মেঘালয়সহ বিভিন্ন রাজ্য। বন্যা, ভূমিধসে এ পর্যন্ত শতাধিক মানুষের মৃত্যু হয়েছে।

Check Also

বিশ্বে করোনায় মৃত্যু ৯ লাখ ৯৩ হাজার ছাড়াল

যমুনা নিউজ বিডিঃ প্রতীকী ছবি মহামারি করোনাভাইরাসে সারা বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে ৯ লাখ ৯৩ …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com