Breaking News
Home / সারাদেশ / ‘বড় বড় ডাক্তর আইবো হুইনা আইছি’

‘বড় বড় ডাক্তর আইবো হুইনা আইছি’

যমুনা নিউজ বিডি :  শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় আজ শুক্রবার ছয় হাজার অসহায় দরিদ্র মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ দেওয়া হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপচার্য অধ্যাপক প্রাণ গোপাল দত্তসহ দেশের বিভিন্ন মেডিক্যাল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ৪৬ জন বিশেষজ্ঞ চিকিৎসক এ সেবা প্রদান করেন। নালিতাবাড়ীর কৃতিসন্তান নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব আবদুস সামাদ ফারুকের একান্ত প্রচেষ্টায় এ ফ্রি মেডিক্যাল ক্যাম্পের আয়োজন  করা হয়।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, মাওলানা হাসমতউল্লাহ দেওবন্দী ফাউন্ডেশন ও বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদের আয়োজনে ফ্রি মেডিক্যাল ক্যাম্প দিনব্যাপী অনুষ্ঠিত হয়। এতে সহযোগিতা করে উপজেলা প্রশাসন, পৌরসভা, ইউনিয়ন পরিষদ, প্রেসক্লাব, চেতনা, নাট্যশ্রমী ও তারুণ্যের যাত্রা স্বেচ্ছাসেবি সংগঠন। ২৬ জানুয়ারি থেকে উপজেলার ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মাইকযোগে ফ্রি মেডিক্যাল ক্যাম্পের প্রচারণা চালানো হয়। পৌরসভা ও ১২টি ইউনিয়নে রোগিদের নাম ঠিকানা বয়স ও রোগ সম্পর্কে রেজিস্ট্রেশন করা হয়। শুক্রবার সকাল আটটার সময় উপজেলা পরিষদের নবনির্মিত ভবনে অধ্যাপক প্রাণ গোপাল দত্ত ও সচিব আবদুস সামাদ ফারুক ফিতা কেটে মেডিক্রঅল ক্যাম্প কর্মসুচির উদ্বোধন করেন।
দিনব্যাপী আগত রোগিদের চিকিৎসা দেন নাক, কান ও গলা বিভাগের ১৪ জন, হৃদরোগ বিভাগে তিন জন, সার্জারি বিভাগে ছয় জন, ইউরোলজি বিভাগের চার জন, অর্থোপেডিক বিভাগের একজন, ফিজিওথেরাপি বিভাগে দুই জন, শিশু বিভাগে ২ জন, গাইনী বিভাগে ৫ জন, বক্ষব্যাধি বিভাগে একজন, ডেন্টাল বিভাগে ৩ জন, চক্ষু বিভাগে ৫ জন ও প্যাথলজি বিভাগে একজন বিশেজ্ঞ চিকিৎসক।

পরে রোগিদের মাঝে বিনামূল্যে ওষুধ প্রদান করা হয়। মেডিক্যাল ক্যাম্প শেষে ৪৪ জন চিকিৎসককে মাওলানা হাসমতউল্লাহ দেওবন্দী ফাউন্ডেশন ও বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদের পক্ষ থেকে সন্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। চিকিৎসকদের হাতে ক্রেস্ট তুলে দেন সচিব আবদুস সামাদ ফারুক।

তন্তর গ্রামের নুরজাহান বেগম বলেন,আমার চোখে সমস্যা অয়। বড় বড় ডাক্তর আইবো হুইনা আইছি। ডাক্তর কইছে চোখের মাংস বাড়ছে। অহন বিনামূল্যে ময়মনসিংহ চোখের অপারেশন করবো। ডাক্তর আমগার মোবাইল নম্বর লেইকা রাকছে।

নালিতাবাড়ী উপজেলার ইউএনও আরিফুর রহমান বলেন, সচিব স্যারের মহতি উদ্যোগে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। এতে বিনামূল্যে রোগিদের চিকিৎসাপত্র ওষুধ দেওয়া হয়েছে। যাদের অপরেশন প্রয়োজন তাদের নাম ও ঠিকানা লিখে রাখা হয়েছে। পরবর্তিতে বিনামূল্যে ঢাকা ও ময়মনসিংহে অপরেশন করানো হবে।

Check Also

বগুড়ায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির ৪৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

বাংলাদেশ শিল্পকলা একাডেমির ৪৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী, বসন্ত উৎসব ১৪২৫ ও নবীন বরণ উদ্যাপন উপলক্ষে আলোচনা …

Powered by themekiller.com