Home / জাতীয় / বৈরুতে খাদ্য ও চিকিৎসা সামগ্রী পাঠাল বাংলাদেশ

বৈরুতে খাদ্য ও চিকিৎসা সামগ্রী পাঠাল বাংলাদেশ

যমুনা নিউজ বিডিঃ  লেবাননের রাজধানী বৈরুতে ভয়াবহ বিস্ফোরণে ক্ষতিগ্রস্তদের সাহায্যে ১২ টন খাদ্য, চিকিৎসা সামগ্রী এবং খুচরা যন্ত্রাংশ নিয়ে ঢাকা ছেড়েছে বিমানবাহিনীর একটি পরিবহন বিমান। রোববার (৯ আগস্ট) বিমান বাহিনীর সি-১৩০জে পরিবহন বিমানটি ঢাকা ত্যাগ করে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) ওয়েবসাইটে প্রকাশিত বিবৃতিতে বলা হয়, বাংলাদেশ সরকারের দ্রুত মানবিক ও ত্রাণ সহায়তা পাঠানোর সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমান আনুমানিক ২ টন চিকিৎসা সামগ্রী, ৮ টন জরুরি খাদ্য সামগ্রী এবং ২ টন খুচরা যন্ত্রাংশ নিয়ে রবিবার (৯ আগস্ট) লেবাননের রাজধানী বৈরুতের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করে।

বাংলাদেশ বিমান বাহিনীর ১২ সদস্যের এয়ার ক্রুর সমন্বয়ে গঠিত এই মিশনের নেতৃত্বে রয়েছেন গ্রুপ ক্যাপ্টেন শান্তনু চৌধুরী। মিশন সম্পন্ন করার জন্য বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত তাদের প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন।

বৈরুতে দুর্ঘটনা কবলিত প্রবাসী বাংলাদেশি, স্থানীয় জনগণ ও জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে নিয়োজিত বাংলাদেশ নৌবাহিনীর সদস্যদের সহায়তা প্রদানের জন্য জরুরি চিকিৎসা সামগ্রীসহ একজন চিকিৎসক এবং সেখানে অবস্থানরত নৌবাহিনীর জাহাজের বাস্তব অবস্থা নিরূপণের জন্য রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মোজাম্মেল হকের নেতৃত্বে ৪ সদস্যের একটি দল এই বিমানের মাধ্যমে লেবাননে পাঠানো হয়। ফিরতি পথে বিমানটি কিছু প্রবাসী বাংলাদেশি নাগরিককে দেশে ফিরিয়ে আনবে। সি-১৩০জে পরিবহন বিমানটি আগামী ১২ আগস্ট দেশে ফিরে আসার কথা রয়েছে।

বৈরুত বন্দরে ৪ আগস্টের ভয়াবহ বিস্ফোরণে ৫ বাংলাদেশিসহ দেড় শতাধিক নিহত ও পাঁচ সহস্রাধিক মানুষ আহত হয়েছেন। গৃহহীন হয়ে পড়েছেন প্রায় ২ লাখ মানুষ।

পার্সটুডে

Check Also

সারাদেশে করোনায় আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১,২৭৫

যমুনা নিউজ বিডিঃ সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরও ৩২ জন মারা …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com