Home / জাতীয় / বেগম রোকেয়া পদক-২০২০ এর জন্য মনোনয়ন আহ্বান

বেগম রোকেয়া পদক-২০২০ এর জন্য মনোনয়ন আহ্বান

যমুনা নিউজ বিডিঃ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতি বছরের ৯ ডিসেম্বর দেশব্যাপী ‘বেগম রোকেয়া দিবস’ উদযাপন ও ‘বেগম রোকেয়া পদক’ প্রদান করা হয়ে থাকে।

বুধবার মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘নারী শিক্ষা, নারী অধিকার, নারীর আর্থ-সামাজিক উন্নয়ন, সাহিত্য ও সংস্কৃতির মাধ্যমে নারী জাগরণ এবং পল্লী উন্নয়নে’ অবদানের সর্বোচ্চ স্বীকৃতিস্বরূপ পাঁচজন বাংলাদেশি নারীকে ‘বেগম রোকেয়া পদক-২০২০’ প্রদান করা হবে।

বেগম রোকেয়া পদক (সংশোধিত) নীতিমালা ২০১৭ মোতাবেক উল্লেখিত যেকোনো ক্ষেত্রে অবদান রেখেছেন এমন বাংলাদেশি নারীদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আবেদনপত্রের ‘ছক’ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েবসাইট (http://http://www.mowca.gov.bd) এবং মহিলা বিষয়ক অধিদপ্তরের ওয়েবসাইট (http://http://www.dwa.gov.bd) থেকে সংগ্রহ করা যাবে। নির্ধারিত ছক ব্যতীত অন্য কোনো ছকে আবেদন বা মনোনয়ন গ্রহণ করা হবে না।

পদক প্রাপ্তির ক্ষেত্র উল্লেখ করে আগামী ৩১ জুলাইয়ের মধ্যে নির্ধারিত ছক অনুযায়ী সচিব, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা বরাবর আবেদন পাঠাতে বলা হয়েছে।

আবেদনের সফট কপি ই-মেইল (http://http://sasadmn2@gmail.com) করা যাবে।

Check Also

৪২ হাজার রোহিঙ্গা মার্চে ফিরবেন

যমুনা নিউজ বিডিঃ বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গা নাগরিকদের আগামী মার্চ-এপ্রিলে প্রত্যাবাসন শুরু হবে বলে জানিয়েছেন দুর্যোগ …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com