Home / আন্তর্জাতিক / বিহারের সীমান্ত ঘেঁষে হেলিপ্যাডের কাজ শুরু করল নেপাল

বিহারের সীমান্ত ঘেঁষে হেলিপ্যাডের কাজ শুরু করল নেপাল

যমুনা নিউজ বিডিঃ  লাদাখ সীমান্তে চীন-ভারত সঙ্গে উত্তেজনা চলছেই। সেখানে চীনা সেনাদের অনড় অবস্থানে ভীষণ চাপে রয়েছে ভারত। এদিকে চীনের পাশাপাশি ভারত- নেপাল সম্পর্কের টানাপোড়েন চলছে দীর্ঘ কয়েক মাস ধরেই। সীমান্ত নিয়ে চলছে দু’দেশেরই দ্বন্দ্ব। এবার বিহারের সীমান্তের কাছে হেলিপ্যাড বানাচ্ছে নেপাল। বিহারের পশ্চিম চম্পারান জেলার পাশাপাশি ইন্দো-নেপাল সীমান্তের কাছে অবস্থিত একটি স্থানে হেলিপ্যাড নির্মাণের কাজ শুরু করে দিয়েছে নেপাল সরকার। নেপাল ভারত সীমান্তবর্তী কিছু এলাকায় নিজেদের মানচিত্রে স্থান দিয়ে তা সংসদে অনুমোদন দেয়। এতে আরও চাপে পড়ে যায় ভারত।

জানা গেছে, নেপালের প্রস্তাবিত ওই হেলিপ্যাডটি পশ্চিম চম্পারান জেলা সদর থেকে ৮০ কিলোমিটার দূরে। জেলার বাল্মিকি টাইগার রিজার্ভের (ভিটিআর) কাছে সশস্ত্র সীমাবলের (এসএসবি) থারি সীমান্তের ফাঁড়ি থেকে কিছুটা দূরে নরসাহি গ্রামে গড়ে তোলা হচ্ছে এই হেলিপ্যাড। এ বিষয়ে বলতে গিয়ে নেপালের সশস্ত্র সীমাবলের ব্যাটালিয়ন কমান্ড্যান্ট রাজেন্দ্র ভরদ্বাজ বলেন, “ইন্দো-নেপাল সীমান্তের নরসাহি গ্রামে একটি হেলিপ্যাড তৈরির কাজ চলছে। যাবতীয় কাজকর্মও শুরু করে দেওয়া হয়েছে। ইতিমধ্যে বিষয়টি সদর দপ্তরকেও জানানো হয়েছে।”

Check Also

এককভাবে কোনো দেশ করোনামুক্ত হতে পারবে না : জাস্টিন ট্রুডো

যমুনা নিউজ বিডিঃ কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেছেন, বিশ্বের প্রতিটি দেশে …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com