Home / খেলাধুলা / বিশ্বের সেরা ধনী ফুটবলার মেসি

বিশ্বের সেরা ধনী ফুটবলার মেসি

যমুনা নিউজ বিডিঃ ফোর্বসের তালিকায় ২০২০ সালের সর্বোচ্চ উপার্জনকারী ফুটবলার হিসেবে শীর্ষস্থানে উঠেছেন বার্সেলোনা ফরোয়ার্ড লিওনেল মেসি। যেখানে তিনি পেছনে ফেলেছেন চির প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদোকে।

ফোর্বসের মতে, মেসির বাৎসরিক আয় ১২৬ মিলিয়ন মার্কিন ডলার (৯৭.২ মিলিয়ন পাউন্ড) এবং দ্বিতীয় স্থানে থাকা রোনালদোর আয় ১১৭ মিলিয়ন মার্কিন ডলার (৯০.৩ মিলিয়ন পাউন্ড)। এবারই প্রথম দ্বিতীয় ফুটবলার হিসেবে আয়ের দিক দিয়ে বিলয়নিয়ারের ঘরে প্রবেশ করেছেন মেসি। এর আগে প্রথম ফুটবলার হিসেবে এই অঙ্ক স্পর্শ করেন রোনালদো। মেসি-রোনালদোর পরে সর্বোচ্চ আয়ের দিক দিয়ে তৃতীয় স্থানে আছেন প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। চারে তার ক্লাব সতীর্থ কিলিয়ান এমবাপ্পে।

সেরা দশে আছেন তিন ইংলিশ প্রিমিয়ার লিগ তারকা মোহামেদ সালাহ, পল পগবা ও ডেভিড ডি গিয়া। এ ছাড়া তালিকায় অষ্টম স্থানে আছেন রিয়াল মাদ্রিদের ওয়েলস ফরোয়ার্ড গ্যারেথ বেল। ২০১৯/২০ মৌসুমে তেমন ফর্মে না থাকলেও তার আয় ২৯ মিলিয়ন মার্কিন ডলার (২২.৪ মিলিয়ন পাউন্ড)।   লিভারপুল তারকা সালাহ সর্বোচ্চ আয়ে আছেন পঞ্চম স্থানে। পরের স্থান দখল করেছেন ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডার পগবা। দশম স্থানে ওল্ড ট্রাফোর্ডের গোলরক্ষক ডি গিয়া। বার্সেলোনার ফরাসি ফরোয়ার্ড আঁতোয় গ্রিজম্যান আছেন সাতে এবং নবম স্থানে বায়ার্ন মিউনিখের রবার্ট লেভানডভস্কি।   ২০১৯ সালেও সর্বোচ্চ আয়ে সেরা তিনে ছিলেন মেসি, রোনালদো ও নেইমার। তবে বড় লাভ দিয়েছেন এমবাপ্পে। এক বছরের ব্যবধানে সাত থেকে ওঠে এসেছেন চারে।

Check Also

মুম্বাইকে উড়িয়ে দুরন্ত সূচনা চেন্নাইয়ের

যমুনা নিউজ বিডিঃ টুর্নামেন্ট শুরুর আগেই চেন্নাই সুপার কিংসের খেলোয়াড়দের বয়স নিয়ে আলোচনা হয়েছে অনেক। …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com